অর্থ পাচার মামলায় ঢাকা টাইমসের সম্পাদক কারাগারে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোট করে হেরে যান দোলন।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2024, 11:10 AM
Updated : 5 March 2024, 11:10 AM

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় অনলাইন নিউজ পোর্টাল ঢাকা টাইমস পত্রিকার সম্পাদক মোহাম্মাদ আরিফুর রহমান ওরফে দোলনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ আস-সামছ জগলুল হোসেন মঙ্গলবার দোলনের জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, আরিফুর রহমান দোলন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। মঙ্গলবার এ মামলায় অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য ছিল।

এদিন দোলন আত্মসমর্পণ করলে তার আইনজীবী শেখ বাহারুল ইসলাম জামিনের আবেদন করেন। কিন্তু বিচারক জামিন নামঞ্জুর করে দোলনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সেইসঙ্গে আগামী ২২ এপ্রিল মামলার অভিযোগপত্র গ্রহণ করে মামলা বিচারের জন্য আমলে নেওয়ার দিন ধার্য করেন।

দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগে ২০২০ সালের ২৬ জুন রাজধানীর কাফরুল থানায় এ মামলা দায়ের করা হয়।

সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদের দায়ের করা এ মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ দশজনকে আসামি করা হয়।

তদন্ত শেষে ২০২১ সালের ৩ মার্চ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ কমিশনার উত্তম কুমার সাহা। কিন্তু অভিযোগ গঠনের পর্যায়ে মামলায় কিছু অসংগতি দেখে আদালত স্বপ্রণোদিত হয়ে সিআইডিকে পুনরায় তদন্তের নির্দেশ দেয়।

সেই নির্দেশনা মেনে নতুন করে আরও ৩৬ জনকে আসামি করে মোট ৪৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় সিআইডি। তখনই এ মামলায় আরিফুল ইসলাম দোলনের নাম আসে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন দোলন। নৌকার প্রার্থী আব্দুর রহমানের কাছে তিনি পরাজিত হন।