মোদীকেও প্রধানমন্ত্রীর ধন্যবাদ

বাংলাদেশের সঙ্গে ছিটমহল বিনিময়ে লোকসভায় সংবিধান সংশোধনের প্রস্তাব পাস হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2015, 03:26 PM
Updated : 7 May 2015, 05:26 PM

বৃহস্পতিবার লোকসভায় বিল পাসের পরপরই তা জানিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ফোন করেন ভারতের সরকার প্রধান।

এরপর শেখ হাসিনা বাংলাদেশের জনগণের পক্ষ থেকে ভারতের প্রধানমন্ত্রীকে অভিনন্দন বার্তা পাঠান বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

বাংলাদেশ ও ভারত স্থল সীমান্ত চুক্তি আন্তঃ ও আঞ্চলিক সম্পর্ক উন্নয়নে নতুন মাইলফলক রচনা করবে বলেও প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীর ফোনালাপের তথ্য জানিয়ে শামীম চৌধুরী বলেন, “ভারতের প্রধানমন্ত্রী বলেছেন, ১৯৭৪ সালের ১৮ মে বাংলাদেশের জাতির জনক শেখ মুজিবুর রহমান ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে যে চুক্তি স্বাক্ষর করেছিলেন, আজ আপনার সরকারের সময় সেই মে মাসেই সেই বিলটি পাস হল।”

অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, “এই স্থল সীমান্ত চুক্তি পাস হওয়ার মাধ্যমে এই উপমহাদেশের তথা বিশ্বের দুই বরেণ্য নেতার অঙ্গীকার বাস্তবায়ন হল।”

লোকসভায় বিল পাস হওয়ায় ভারতর রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, বিরোধীদলীয় নেতা সোনিয়া গান্ধী, লোকসভা ও রাজ্যসভার সব সদস্য, প্রশাসন এবং ভারতের জনগণকেও ধন্যবাদ জানিয়েছেন শেখ হাসিনা।

তিনি বলেন, “ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু, ভারত বাংলাদেশের দুঃসময়ে সব সময় পাশে ছিল, এখনও আছে।”

প্রধানমন্ত্রী সব ছিটমহলবাসীকে অভিনন্দন জানান এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন বলেও শামীম চৌধুরী জানান।