সাধারণ বীমার নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ, আটক ১

সাধারণ বীমা করপোরেশনের অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2021, 07:00 PM
Updated : 24 Dec 2021, 07:00 PM

শুক্রবার মোবাইল ফোন থেকে দেখে উত্তর লেখার সময় মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে কেন্দ্রে তৌফিকুর রহমান নামের ওই পরীক্ষার্থীকে কৃর্তপক্ষের কাছে ধরিয়ে দেন অন্য প্রার্থীরা।

পরে মতিঝিল থানা পুলিশ তাকে নিয়ে যায়। আটক ওই পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে শুক্রবার রাত ১০টায় জানিয়েছেন মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসির আরাফাত খান।

শুক্রবার দুপুর ৩টা থেকে সাধারণ বীমা করপোরেশনের অফিস সহায়ক পদে লিখিত এ পরীক্ষার সময়সূচি নির্ধারিত ছিল।

পরীক্ষায় অংশ নেওয়া মো. সজিব নামে আরেক পরীক্ষার্থী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মতিঝিল আইডিয়াল স্কুল কেন্দ্রে পরীক্ষা চলাকালীন এক পরীক্ষার্থী মোবাইল থেকে দেখে উত্তরপত্রে লিখছিলেন। এ সময় অন্যান্য পরীক্ষার্থী বিষয়টি টের পেয়ে তাকে কর্তৃপক্ষের হাতে ধরিয়ে দেন।”

মতিঝিল থানার উপ পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত বলে কেন্দ্রের ভেতর থেকে অন্যান্য পরীক্ষার্থী তৌফিককে আটক করে। পরে তাকে থানায় নিয়ে আসি।

“এ ঘটনায় বীমা কর্তৃপক্ষের একজন কর্মকর্তা বাদী হয়ে মামলা করার প্রস্তুতি চলছে।”

এ ঘটনায় প্রশ্ন ফাঁস হয়েছে দাবি করে অন্য পরীক্ষার্থীরা লিখিত পরীক্ষা বাতিলের দাবি করেছেন বলে জানান পরীক্ষার্থী সজিব।

তিনি জানান, এ ঘটনার পর নিয়োগ কর্তৃপক্ষের কর্মকর্তারা কেন্দ্রে এসে পরীক্ষা বাতিল করার কথা বলে যান। কিন্তু সন্ধ্যার পরও বাতিলের কোনো লিখিত আদেশ তারা পাননি।

এ বিষয়ে সাধারণ বীমা কর্তৃপক্ষের বক্তব্য জানা সম্ভব হয়নি।