কল্যাণপুরে আগুনে দগ্ধ ২

রাজধানীর কল্যাণপুরের নতুন বাজার পোড়াবস্তি এলাকায় আগুনে দুইজন দগ্ধ হয়েছেন, পুড়ে গেছে বেশ কয়েকটি দোকান ও বসত ঘর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2020, 06:03 PM
Updated : 30 Oct 2020, 06:14 PM

দগ্ধ আকতার হোসেন (১৯) ও আনোয়ার হোসেনকে (২১) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

তাদের শরীরের ৫০ শতাংশের বেশি দগ্ধ হয়েছে এবং অবস্থা গুরুতর বলে চিকিৎসকদের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানিয়েছেন।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মাহফুজ রিভেন জানান, শুক্রবার রাত ১০টার দিকে নতুন বাজার পোড়াবস্তি এলাকায় ভাঙারি ও আসবাবের দোকানে লাগে। ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিটের চেষ্টায় রাত সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এরমধ্যে বেশ কয়েকটি দোকানের পাশাপাশি পাশের টিনশেড বসত ঘরও পুড়ে যায়।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি এই ফায়ার সার্ভিস কর্মকর্তা।

এই অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রতিটি পরিবারকে জরুরিভাবে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এছাড়া তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য সেখানে পর্যাপ্ত খাবার ও পানি সরবরাহ করার ব্যবস্থা করা হয়েছে বলে সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, অগ্নিকাণ্ডের স্থানে ডিএনসিসির অস্থায়ী মেডিকেল ক্যাম্প ও মোবাইল টয়লেট স্থাপন করা হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের যাবতীয় দেখাশোনার জন্য মেয়র ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নানকে সার্বক্ষণিক তদারকির দায়িত্ব দিয়েছেন।