বিনা ভাড়ায় বাজারে আম পৌঁছানো শুরু করেছে ডাকঘর

প্রান্তিক কৃষকের উৎপাদিত মৌসুমী ফল বিনা ভাড়ায় ঢাকার পাইকারি বাজারে পৌঁছে দেয়ার কর্মসূচির আওতায় রাজশাহী অঞ্চলে উৎপাদিত আম পরিবহন শুরু করেছে ডাক অধিদপ্তর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2020, 11:19 AM
Updated : 2 June 2020, 11:19 AM

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার মঙ্গলবার টেলি কনফারেন্সের মাধ্যমে কার্যক্রম উদ্বোধন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মন্ত্রী বলেন, “পর্যায়ক্রমে মধুপুর থেকে আনারস পরিবহনসহ চাহিদা ও গুরুত্ব বিবেচনায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে এই কার্যক্রম চালু করা হবে।”

করোনাভাইরাস সংকটকালে জনগণের জন্য অত্যাবশ্যকীয় সেবা সহজতর করতে সরকার গত ৯ মে থেকে কৃষকবন্ধু ডাক সেবা চালু করা হয়। গত ৩১ মে থেকে পার্বত্য জেলা খাগড়াছড়ি থেকে বিনা ভাড়ায় লিচু পরিবহন চালু করা হয়। 

ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে এসব মৌসুমী ফল রাজধানীর বিভিন্ন মেগা শপ ও পাইকারি বাজারে বিপণন করা হবে। বিক্রির টাকা কোনো সংশ্লিষ্ট কৃষকের হাতে পৌঁছে যাবে। দেশব্যাপী ডাক পরিবহনে নিয়োজিত ঢাকা ফেরত গাড়িতে বিনা মাশুলে প্রান্তিক কৃষকের পণ্য পরিবহনে সরকারের বাড়তি কোনো খরচও প্রয়োজন হবে না।

অনুষ্ঠানে বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব নূর-উর-রহমান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক এসএস ভদ্র।

পটিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, ডাক অধিদপ্তরের পরিচালক অসিত কুমার শীল, রাজশাহীর পোস্ট মাস্টার জেনারেল মোহাম্মদ শফিকুল আলম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহীর উপ-পরিচালক মো. শামসুল হক, কৃষক প্রতিনিধি হিসেবে মো, নওশের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।