ছুটির দিনে ব্যস্ত সময় কাটালেন প্রধানমন্ত্রী

সাপ্তাহিক ছুটির দিনেও কর্মব্যস্ত সময় কাটালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা; সড়ক পরিবহন, স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রীসহ ডজনখানেক মন্ত্রী-নেতার সঙ্গে বৈঠক করে দিক নির্দেশনা দিলেন তিনি।

রিয়াজুল বাশার জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2019, 01:32 PM
Updated : 10 August 2019, 03:41 PM

শনিবার গণভবনে এই মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপদেষ্টারা এলে প্রধানমন্ত্রী তাদের সঙ্গে বৈঠকে বসেন। পাশাপাশি দলের বেশ কয়েকজন নেতাকে নিয়েও বৈঠক করেছেন তিনি।

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, “ছুটির দিনেও অত্যন্ত কর্মব্যস্ত সময় কাটিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সকাল ১০টায় গণভবনের অফিস কক্ষে আসেন। বেলা ৩টা পর্যন্ত তিনি অফিস করেন।”

এই সময় সড়ক পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন। ঈদের এই সময়ে সড়ক ব্যবস্থাপনার বিষয়ে মন্ত্রীর কাছ থেকে খোঁজ নেন প্রধানমন্ত্রী এবং ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন ও সহজ করতে মন্ত্রীকে নির্দেশনা দেন তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সম্প্রতি ভারত সফর থেকে ফেরা স্বরাষ্ট্রমন্ত্রী তার সফরের বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী ঈদ জামাত, কোরবানি যেন সুষ্ঠভাবে সম্পন্ন এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি যেন স্বাভাবিক থাকে সে বিষয়ে নির্দেশনা দেন।

সারা দেশে ডেঙ্গুর প্রকোপের মধ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। প্রধানমন্ত্রী এ সময় ডেঙ্গু জ্বরের চিকিৎসা ও প্রতিরোধের সার্বিক বিষয়ে মন্ত্রীকে বিভিন্ন নির্দেশনা দেন।

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা সাহারা খাতুন, জাহাঙ্গীর কবীর নানক, অসীম কুমার উকিল, এসএম কামাল হোসেন প্রমুখ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। 

প্রায় তিন সপ্তাহের সরকারি সফর শেষে বৃহস্পতিবার লন্ডন থেকে দেশে ফেরেন শেখ হাসিনা।

ইউরোপে বাংলাদেশের দূতদের নিয়ে ২০ জুলাই সেখানে একটি সম্মেলনে যোগ দেন তিনি।

লন্ডনে কমনওয়েলথ মহাসচিব পেট্রিসিয়া স্কটল্যান্ড এবং লর্ড আহমেদ অব উইম্বলডন আলাদাভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

২২ জুলাই লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রীর বাঁ চোখে সফল অস্ত্রোপচার হয়।