জুলহাস-তনয় হত্যার প্রতিবেদন ফের পিছিয়ে ১৪ ফেব্রুয়ারি

রাজধানীর কলাবাগানে সমকামী অধিকার কর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়কে কুপিয়ে হত্যার ঘটনায় করা হত্যা ও অস্ত্র আইনের দুই মামলায় তদন্ত প্রতিবেদন জমার সময় ফের বাড়িয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2018, 07:23 AM
Updated : 17 Jan 2018, 07:24 AM

দুই মামলার দুই তদন্ত কর্মকর্তা বুধবার প্রতিবেদন দাখিলের ধার্য দিনে তা জমা দিতে না পারায় ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস সময় বাড়িয়ে আগামী ১৪ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিলের নতুন দিন ঠিক করেন।

এ নিয়ে আলোচিত এ মামলায় প্রতিবেদন জমার জন্য ২০টি ধার্য দিন পার হয়ে গেল বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান এ আদালতের সংশ্লিষ্ট পুলিশ সদস্য নূরুল ইসলাম।

মামলাটি দুটির মধ্যে হত্যা মামলাটি তদন্ত করছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী এবং অস্ত্র মামলার তদন্ত করছেন একই তদন্ত সংস্থার পুলিশ পরিদর্শক নুরুল আফসার।

নূরুল জানান, এ মামলায শরীফুল ইসলাম কেরামত ও রাশিদুন্নবী ভূইয়া টিপু নামের দুই আসামি গ্রেপ্তার রয়েছেন।

দেশজুড়ে উগ্রপন্থিদের একের পর এক টার্গেট কিলিংয়ের ঘটনার মধ্যে ২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে ঢুকে ইউএসএইড কর্মকর্তা সমকামী অধিকারকর্মী জুলহাস মান্নান ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

ওই ঘটনায় কলাবাগান থানায় মামলা দায়ের করা হয়।

নিহত জুলহাজ বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা ছিলেন। হত্যাকাণ্ডের আগে ‘রূপবান’ নামের একটি ম্যাগাজিনের সম্পাদনার পাশাপাশি জুলহাস উন্নয়ন সংস্থা ইউএসএইডে কাজ করতেন।

জুলহাজের সঙ্গে নিহত তনয় নাট্যদল লোক নাট্যদলের শিশু সংগঠন ‘পিপলস থিয়েটার’ এ জড়িত ছিলেন।