ব্যাংক কর্মকর্তাকে হয়রানি: সেই এসআই মাসুদকে প্রত্যাহার

বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তাকে আটকে ইয়াবা ব্যবসায়ী-সেবনকারী বানানোর ভয় দেখিয়ে টাকা আদায়ের চেষ্টার অভিযোগ উঠার পর মোহাম্মদপুর থানা থেকে সরিয়ে নেওয়া হয়েছে উপ-পরিদর্শক মাসুদ শিকদারকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2016, 05:58 AM
Updated : 16 Jan 2016, 07:31 AM

সোমবার সকালে তাকে প্রত্যাহার করে ডিএমপির তেজগাঁও উপ-কমিশনার কার্যালয়ে নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

ডিএমপির তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ওয়াহেদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বিষয়টি নিশ্চিত করেন।

গত শনিবার রাতে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পের কাছে বাংলাদেশ ব্যাংকের কমিউনিকেশন্স বিভাগের কর্মকর্তা গোলাম রাব্বীকে আটক করে তাকে মাদকসেবী বানানোর ভয় দেখিয়ে এসআই মাসুদ অর্থ আদায়ের চেষ্টা করেছিলেন বলে অভিযোগ উঠেছে।

এই ঘটনাটি তদন্তের জন্য মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার হাফিজ আল ফারুককে দায়িত্ব দিয়েছে ডিএমপি।

তদন্তে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় মাসুদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র গোলাম রাব্বী একটি টেলিভিশন চ্যানেলে সংবাদ উপস্থাপনাও করেছেন এক সময়।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাতে মোহাম্মদপুরের তাজমহল রোডে এক আত্মীয়ের বাসা থেকে বেরিয়ে কল্যাণপুরে নিজের বাসায় ফেরার পথে রাত সাড়ে ১১টার দিকে জেনেভা ক্যাম্পের কাছে তাকে আটকানো হয়।

“ইয়াবা ব্যবসায়ী-সেবনকারী বলে আমার দেহ তল্লাশি করে। পরে গাড়িতে উঠিয়ে টাকা দাবি করে। টাকা না দিলে গ্রেপ্তারের ভয় দেখানো হয়,” বলেন রাব্বী।

তবে এই অভিযোগ অস্বীকার করে এসআই মাসুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, “এত রাতে তিনি (রাব্বী) সেখানে কেন আসলেন, তার কোনো সদুত্তর দিতে পারেননি।”