ক্রিকেটার স্বর্ণার আইফোন-ডলার চুরি, মামলা আরেক ক্রিকেটারের স্বামীর বিরুদ্ধে

যাকে সন্দেহ করা হচ্ছে ওই ব্যক্তির সঙ্গে তাদের বাসায় থাকা এক নারী ক্রিকেটারের ১২ দিন আগেই বিয়ে হয়, অভিযোগ জাতীয় দলের এ ক্রিকেটারের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 03:36 PM
Updated : 30 Jan 2024, 03:36 PM

জাতীয় ক্রিকেটার স্বর্ণা আক্তারের দুটি আইফোন ও ডলারসহ প্রায় সাড়ে পাঁচ লাখ টাকার মালামাল চুরি হয়েছে।

এ বিষয়ে শেরেবাংলা নগর থানায় দায়ের করা মামলায় ওই বাসায় থাকা জাতীয় নারী ক্রিকেট দলের আরেক ক্রিকেটারের স্বামীর বিরুদ্ধে চুরির অভিযোগ আনা হয়েছে।

পূর্ব রাজাবাজারের ওই ফ্ল্যাটে সোমবার দিনের এক সময়ে চুরির ঘটনার পর সেদিনই ক্রিকেটার স্বর্ণার মামলা দায়েরের তথ্য দেন শেরেবাংলা থানার ওসি আহাদ আলী।

মামলার পর পুলিশ তদন্ত শুরু করেছে জানিয়ে তিনি বলেন, অনুশীলনের সময় স্বর্ণা আক্তারের ব্যাগ থেকে আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ মিনি এবং বাসা থেকে সাড়ে তিন হাজার ডলারসহ আরও জিনিসপত্র চুরি করা হয়েছে।

স্বর্ণা তার সঙ্গে ওই ফ্ল্যাটে বসবাসকারী আরেক নারী ক্রিকেটারের স্বামীর বিরুদ্ধে এজাহারে চুরির অভিযোগ এনেছেন বলে ওসি জানান। ওই ব্যক্তিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে, তারও মোবাইল ফোনও বন্ধ।

স্বর্ণা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তারা চারজন ক্রিকেটার ওই বাসায় থাকেন। সোমবার অনুশীলন শেষে ব্যাগ খুলে দেখেন ফোন নেই। বাসায় ফিরে দেখতে পান ডলার নেই, ওয়ারড্রোব তছনছ করা। তার রুমমেটের কিছু কাপড়চোপড়ও নেই। অনুশীলনে যাবার আগে আরেক ক্রিকেটারের স্বামীকে বাসায় রেখে তারা বের হয়েছিলেন।

তিনি বলেন, যাকে সন্দেহ করা হচ্ছে ওই ব্যক্তির সঙ্গে তাদের বাসায় থাকা এক নারী ক্রিকেটারের ১২ দিন আগেই বিয়ে হয়।

এজাহার ও স্বর্ণাসহ রুমমেটদের বরাতে ওসি আহাদ বলেন, সোমবার সকালে স্বর্ণার বাসায় থাকা আরেক ক্রিকেটারের স্বামী ফ্ল্যাটে এসেছিলেন। এরপর তাকে বাসায় রেখে দুই নারী ক্রিকেটার তেজকুনি পাড়া খেলাঘর মাঠে অনুশীলন করতে যান। কিছুক্ষণ পর ওই ব্যক্তি অনুশীলনের মাঠে এসে স্বর্ণার সঙ্গে কথা বলেন এবং ছবি তোলার জন্য তার (স্বর্না) মোবাইল ফোন কোথায় জানতে চান।

স্বর্ণা পাশে রাখা ব্যাগে তার মোবাইল ফোন আছে বলে জানালে ওই ব্যক্তি তা দিয়ে বেশ কিছু ছবি তুলে চলে যান।

ওসি বলেন, “অনুশীলন শেষে স্বর্ণা তার ব্যাগ খুলে দেখেন তার আইফোন ১৩ প্রো (যার মূল্য প্রায় এক লাখ ১৮ হাজার টাকা) এবং আইফোন ১৩ মিনি (যার মূল্য প্রায় ৮১ হাজার টাকা) নেই।পরে স্বর্ণা মাঠে থাকা রুমমেটের মোবাইল দিয়ে তার দুই ফোনে কল করে বন্ধ পান।”

এজাহারে ঘটনার বর্ণনা দিয়ে বলা হয়েছে, পরে দ্রুত ফ্ল্যাটে এসে দেখেন তাদের ফ্ল্যাটের দরজা বন্ধ। এ অবস্থায় দারোয়ানকে ডেকে তালা ভেঙ্গে ফ্ল্যাটে ঢুকে দেখেন তার সব জিনিসপত্র তছনছ করা হয়েছে।

ওই ব্যক্তি মোবাইল ফোন ছাড়াও বাসা থেকে স্বর্ণার সাড়ে তিন হাজার ডলার, রুমমেটের সাড়ে ৬ হাজার টাকা ও জন্ম সনদ, প্রাইম ব্যাংকের চেক বই ও ভিসা কার্ড নিয়ে গেছে বলে অভিযোগ করা হয়েছে।

চুরি যাওয়া এসব জিনিসের মূল্য প্রায় সাড়ে ৫ লাখ টাকা বলে স্বর্ণা অভিযোগে উল্লেখ করেছেন।