সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি থেকে ছুরিসহ আটক ৫

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সমিতিতে আয়োজিত অনুষ্ঠানে এক মন্ত্রী ছিলেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2022, 04:08 PM
Updated : 28 Sept 2022, 04:08 PM

সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতি ভবন থেকে ছুরিসহ পাঁচজনকে আটক করেছে শাহবাগ থানা ‍পুলিশ। এদের মধ্যে একজন নারীও রয়েছেন।

বুধবার বিকালে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনের অনুষ্ঠান থেকে তাদের আটক করা হয়।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের এ অনুষ্ঠানে কেক কাটা ও আলোচনা অনুষ্ঠানে সমিতির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসও উপস্থিত ছিলেন।

শাহবাগ থানার ওসি নূর মোহাম্মদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আইনজীবীদের ফোন পেয়ে সমিতি ভবন থেকে পাঁচজনকে আটক করে থানায় আনা হয়েছে।

“তাদের কাছে দুটি ছুরি পাওয়া গেছে। এখন তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তীতে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।"

এ বিষয়ে সমিতির সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, অনুষ্ঠানের শেষ পর্যায়ে মিলনায়তনের সামনে কয়েকজন সন্দেহভাজনকে ঘোরাঘুরি করতে দেখেন।

"এ সময় তাদের পরিচয় জানতে চাইলে কয়েকজন দৌড়ে পালিয়ে যান। তাদের মধ্যে পাঁচজনকে আটক করে ব্যাগে ছুরি পাওয়া যায়। তাদের মধ্যে একজন নারী আছেন। তাদের সবাইকে শাহবাগ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।"

একটি অনুষ্ঠানে ছুরি বা অস্ত্র নিয়ে আসা স্বাভাবিক নয় উল্লেখ করে তিনি বলেন, "এটা অবশ্য সন্দেহজনক, পুলিশকে এ বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নিতে আমরা আহ্বান করেছি।"

সমিতির সভাপতি ছাড়াও অনুষ্ঠানে সম্পাদক আব্দুন নুর দুলাল, ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান মনিরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক