বইমেলায় দুয়োধ্বনি, ডিবির কাছে অভিযোগ হিরো আলমের

সেখানে খাওয়া-দাওয়া সেরেছেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 01:37 PM
Updated : 22 Feb 2024, 01:37 PM

বইমেলায় উত্ত্যক্তের শিকার হয়েছেন- এমন অভিযোগ তুলে ডিবি পুলিশের শরণাপন্ন হয়েছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে যান আলোচিত এ কন্টেন্ট ক্রিয়েটর; বের হন বিকাল ৪টার দিকে।

ডিবি কার্যালয়ে যাওয়ার কারণ জানতে চাইলে হিরো আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বুধবার বিকালে বইমেলায় আমাকে দুয়োধ্বনি দেওয়া হয়েছে, যেটা আমার কাছে উত্ত্যক্তের পর্যায়ে মনে হয়েছে। তাই ডিবি কার্যালয়ে এসেছি।”

সেখানে খাওয়া-দাওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, “বিষয়টি (ডিএমপির) ডিবি প্রধান হারুন ভাইকে লিখিতভাবে অবহিত করেছি। উনারা বিষয়টি দেখবেন।”

বুধবার বিকালে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে একদল দর্শনার্থীর ‘ভুয়া ভুয়া’ ও ‘ছি ছি’ দুয়োধ্বনিতে মেলা প্রাঙ্গণ ছাড়তে বাধ্য হন হিরো আলম। এলাকাটি শাহবাগ থানার মধ্যে পড়লেও তিনি সেখানে অভিযোগ করেননি।

ডিবি কার্যালয় থেকে বেরিয়ে হিরো আলম বলেন, “গতকাল আমাদেরকে বইমেলায় ‘ভুয়া, ভুয়া’ বলে আমাকে অনেক অপমানজনক কথাবার্তা বলেছেন। সেই বিষয়ে হারুন স্যারের কাছে এসছিলাম।”

হিরোর ভাষ্য, “ভুয়া, ভুয়া যারা বলেছেন, এই শব্দটা ইভটিজিংয়ের মধ্যে পড়ে। এই শব্দটা শুধু হিরো আলমকে নয়। এই শব্দটা মাশরাফি বলেন, সাকিব আল হাসান বলেন, তারপর শামীম ওসমান বলেন, জায়েদ খান বলেন, আমাকে বলেন, এরকম অনেক লোককে এই শব্দটা ব্যবহার করেছে। এই শব্দটা ইভটিজিংয়ের মধ্যে পড়ে।

“এই বিষয়টা আমরা মামলা করার জন্য বলেছি এবং এই শব্দটা ইভটিজিংয়ের আওতায় আনা হোক। যারা বইমেলাতে লোকজনকে হয়রানি করছে, তাদেরকে যেন দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হয়। হারুন স্যার নিজে সেই তদন্ত করার জন্য আজকে বইমেলায় গেছেন।”

অতিরিক্ত উপ কমিশনার (গোয়েন্দা) জুনায়েদ আলম সরকার বলেন, “বইমেলায় উত্ত্যক্ত করেছে এমন একটি অভিযোগ স্যারের কাছে দিয়েছেন তিনি (হিরো আলম)।”

ইউটিউবার থেকে চার বার সংসদ নির্বাচনে প্রার্থী হয়ে বগুড়ার আশরাফুল আলম (হিরো আলম) নানা বিষয়ে প্রায়ই আলোচনা করেন।

বগুড়ার কেবল অপারেটর আশরাফুল আলম নিজের মতো করে গান গেয়ে ও মিউজিক ভিডিও তৈরি করে সোশাল মিডিয়ায় তুলে দেশ এবং দেশের বাইরে পরিচিত।

তিনি রবীন্দ্র সংগীত গেয়ে সমালোচনার মুখে পড়েন। তারপর পুলিশ তাকে ডেকে নিয়ে সতর্ক করে। তা নিয়েও সোশাল মিডিয়ায় সমালোচনার ঝড় বয়ে যায়।