স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে যাবজ্জীবন

দণ্ডিত আসামি সাথেল মাহমুদ সোহেল রায় শুনে কান্নায় ভেঙে পড়েন।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2023, 01:36 PM
Updated : 23 August 2023, 01:36 PM

এগার বছর আগে এক স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানম বুধবার আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডিত আসামি সাথেল মাহমুদ সোহেল রায় শুনে কান্নায় ভেঙে পড়েন। যাবজ্জীবন সাজার পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন বিচারক।

এ ট্রাইবুনালে রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসলি আফরোজা ফারহানা আহমেদ অরেঞ্জ জানান, রায়ের পর আসামি সোহেলকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।

আদালতের বেঞ্চ সহকারী ইশতিয়াক হোসেন জনি জানান, সোহেলের বাড়ি ঢাকার ক্যান্টনমেন্ট এলাকার মানিকদীতে। তার বয়স এখন ৩৭ বছর। একটি সরকারি সংস্থায় অডিটর পদে কাজ করতেন বলে আদালতে তিনি দাবি করেন।

মামলার বিবরণে জানা যায়, রাজধানীর বিএএফ শাহীন স্কুলের এক ছাত্রীকে স্কুলে যাওয়া আসার পথে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলেন সোহেল। ২০১২ সালের ১৭ অক্টোবর ওই ছাত্রী স্কুলে যাওয়ার পর শারীরিক অসুস্থতার কথা বলে আগেই বের হয়ে যায়।

এদিকে ওই শিক্ষার্থী বাসায় না ফেরায় পরিবারের পক্ষ থেকে খোঁজাখুঁজি শুরু হয়। পরে তারা সোহেলের কথা জানতে পেরে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। পরে সোহেল ওই শিক্ষার্থীর বাবাকে জানায়, মেয়েটি তার সঙ্গে রয়েছে।

ওই ঘটনায় ছাত্রীর বাবা ১৮ অক্টোবর ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০১২ সালের ৮ ডিসেম্বর সোহেলের বিরুদ্ধে অভিযেগপত্র দেন তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানার এসআই শহিদুল ইসলাম।

২০১৫ সালের ২০ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেয় আদালত। ৬ জনের সাক্ষ্য শুনে বুধবার সোহেলকে দেতাষী সাব্যস্ত করে রায় দিলেন বিচারক।