রিয়াদ ব্যাটিংয়ে এলেই হাসেন সৌম্য!

মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ব্যাটিং দারুণ উপভোগ করেন সৌম্য সরকার। উদ্বোধনী এই ব্যাটসম্যান জানিয়েছেন, মাহমুদউল্লাহ ব্যাটিংয়ে এলেই নাকি তার হাসি পায়!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2015, 08:09 PM
Updated : 12 July 2015, 08:45 PM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে মাহমুদউল্লাহর অধীনে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবে খেলেন সৌম্য। ঘরোয়া ক্রিকেটে দুই জনের জুটি বাধা নিয়মিতই। ক্লাব ক্রিকেটের জুটি গড়ার সাফল্য আন্তর্জাতিক ক্রিকেটেও নিয়ে এসেছেন তারা।

রোববার সৌম্য-মাহমুদউল্লাহর ১৩৫ রানের জুটির ওপর ভর করে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারায় বাংলাদেশ। খেলা শেষে মাহমুদউল্লাহর সঙ্গে ব্যাটিং করা উপভোগ করার কথা জানান ম্যাচসেরা সৌম্য।  

“আলাদা কোনো আলোচনা করিনি। বিশ্বকাপের পর থেকে (মাহমুদউল্লাহ) রিয়াদ ভাই ব্যাটিংয়ে এলেই আমার হাসি পায়। তিনি মাঠে নামলেই আমি হেসে দেই।”

দ্বিতীয় ওয়ানডেতে মাহমুদউল্লাহ যখন মাঠে আসেন তখন সৌম্যর হাসার মতো পরিস্থিতি ছিল না। ১৬৩ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ২৫ রানেই তখন দুই উইকেট হারিয়ে চাপে ছিল স্বাগতিকরা।

সৌম্য-মাহমুদউল্লাহর দৃঢ়তাভরা ব্যাটিং সব চাপ কাটিয়ে ২২.২ ওভার হাতে রেখেই দুর্দান্ত এক জয় তুলে নেয় স্বাগতিকরা। অপরাজিত ৮৮ রানের ইনিংস খেলা সৌম্য জানান, ব্যাটিংয়ের সময় মাহমুদউল্লাহর পরামর্শ তার খুব কাজে লাগে।

“উনি উইকেটে এলে আমি বলেছি, ভাই সবকিছুই ঠিক আছে। রিয়াদ ভাই আমাকে যে সব কথা বলেন সেগুলো আমি খুব ভাল ভাবে নিই। তিনি আমার ব্যাটিংটা খুব ভাল বোঝেন।”

গত বিশ্বকাপে নিউ জিল্যান্ডের বিপক্ষে ৯০ ও ইংল্যান্ডের বিপক্ষে ৮৬ রানের দুটি চমৎকার জুটি উপহার দিয়েছিলেন সৌম্য-মাহমুদউল্লাহ।