টেস্ট দলেও মুস্তাফিজ, বাদ শুভাগত

ওয়ানডেতে দুর্দান্ত খেলে টেস্ট দলেও জায়গা করে নিয়েছেন মুস্তাফিজুর রহমান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের দলে আছেন চোট কাটিয়ে ফেরা অলরাউন্ডার মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2015, 03:31 PM
Updated : 12 July 2015, 08:48 PM

শুভাগত হোমকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষাও শেষ হয়েছে; দলে জায়গা হয়নি এই অফস্পিনারের।

রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে যখন জয়ের পথে বাংলাদেশ, তখনই সংবাদ বিজ্ঞপ্তিতে প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করে বিসিবি।

পাকিস্তানের বিপক্ষে-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা মুস্তাফিজ ভারতের বিপক্ষে দারুণ বোলিং করে হয়েছিলেন সিরিজ সেরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের সিরিজ দুটিতে ভালো খেলার পর এখন টেস্ট দলেও জায়গা করে নিলেন তরুণ এই বাঁহাতি পেসার।

সবশেষ ভারতের বিপক্ষে টেস্ট দল থেকে জায়গা হারিয়েছেন পেসার আবুল হাসান ও স্পিনিং অলরাউন্ডার শুভাগত হোম। টানা ব্যর্থতার পরও শুভাগতকে খেলিয়ে যাওয়ায় গত কিছুদিন ধরেই ছিল সমালোচনার ঝড়।

ভারতের বিপক্ষে টেস্ট দলে ছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু অনুশীলনের প্রথম দিনেই চোট পেয়ে ছিটকে যান। তার বদলে তখন দলে এসেছিলেন নাসির হোসেন। এখন মাহমুদউল্লাহ ফিরলেও নাসির দলে ধরে রেখেছেন জায়গা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ২১ জুলাই শুরু প্রথম টেস্ট।

প্রথম টেস্টের দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, নাসির হোসেন, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন, রুবেল হোসেন, মোহাম্মদ শহীদ, মুস্তাফিজুর রহমান।