পাপারাজ্জিদের তাড়ায় ঘাবড়ে গিয়েছিলেন হ্যারি-মেগান, বললেন ক্যাবচালক

নিউ ইয়র্কে একটি পুরস্কার বিতরণ অনুষ্ঠান থেকে ফেরার পথে ব্রিটিশ প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান পাপারাজ্জিদের কবলে পড়েন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2023, 02:06 PM
Updated : 18 May 2023, 02:06 PM

গাড়ির পেছনে পাপারাজ্জিদের তাড়ায় ঘাবড়ে গিয়েছিলেন রাজদায়িত্ব ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানো ব্রিটিশ প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল।

তাদের ক্যাবচালক বিবিসি-কে দেওয়া সাক্ষাৎকারে একথা জানিয়েছেন।

গত মঙ্গলবার রাতে একটি পুরস্কার বিতরণ অনুষ্ঠান থেকে ফেরার পথে হ্যারি-মেগান দম্পতি পাপারাজ্জিদের কবলে পড়েন।

পাপারাজ্জিদের গাড়ি প্রায় দুই ঘণ্টা ধরে টানা ধাওয়া করতে থাকে প্রিন্স হ্যারি ও তার পরিবারকে বহনকারী ট্যাক্সিকে। এই ধাওয়ার সময় ভয়াবহ দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পান তারা।

ঘটনার রাতে হ্যারি ও মেগানকে নিয়ে ১০ মিনিট গাড়ি চালিয়েছিলেন সুখচরণ সিং নামের ওই ক্যাবচালক।

মিডটাউন ম্যানহাটনের স্থানীয় একটি পুলিশ থানা এলাকা থেকে হ্যারি ও মেগান গাড়িতে উঠেছিলেন। স্বল্প সময়ের ওই ভ্রমণে ওই দম্পতিকে খুব ‘নার্ভাস’ দেখাচ্ছিল বলে জানান সুখচরণ।

তিনি বলেন, “আমি ৬৭ নম্বর সড়ক দিয়ে যাচ্ছিলাম। পথে নিরাপত্তারক্ষী আমাকে ডাকেন। এরপর কী হয়েছে, তা আপনারা জানেন। প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান আমার গাড়িতে ওঠেন।”

“আমরা একটি ময়লার গাড়ির কারণে আটকে পড়েছিলাম। হঠাৎ পাপারাজ্জিরা এসে ছবি তুলতে শুরু করেন। হ্যারি ও মেগান কোথায় যাবেন, তা বলার আগেই নিরাপত্তারক্ষী আবার থানার দিকে ফিরে যাওয়ার কথা বলেন।”

যুক্তরাষ্ট্রের সড়কে প্রিন্স হ্যারি ও মেগানের গাড়ির পেছনে পাপারাজ্জিদের এই তাড়ার ঘটনা ফিরিয়ে এনেছে দুই যুগ আগে প্যারিসে প্রিন্সেস ডায়ানার মৃত্যুর স্মৃতি।

১৯৯৭ সালে পাপারাজ্জিদের তাড়ার মুখে প্যারিসের টানেলে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন হ্যারির মা ডায়ানা।

হ্যারির মুখপাত্র বলেছেন, “তাদের বহনকারী ট্যাক্সিটি ধাওয়া থেকে বাঁচতে গিয়ে রাস্তার অন্য গাড়ির সঙ্গে প্রায় মুখোমুখি সংঘর্ষ এড়ায় এবং পথচারী ও দুইজন পুলিশ সদস্যকেও প্রায় চাপা দেওয়ার উপক্রম হয়েছিল।”

 এ ঘটনাকে ‘বিপজ্জনক’ বলেছেন নিউ ইয়র্ক সিটি মেয় এরিক অ্যাডামস।প্যারিসে প্রিন্সেস ডায়নার মৃত্যুর কথাও স্মরণ করেন তিনি।

সে সময় হ্যারি ও মেগানের অবস্থার বর্ণনায় ক্যাবচালক বলেন, “তারা ঘাবড়ে গেছেন এমনটি দেখাচ্ছিল। আমার মনে হয়েছিল, তাদেরকে সারা দিন ধাওয়া করা হয়েছে, নয়ত এ ধরনের কিছু ঘটেছে। তারা অনেকটাই ঘাবড়ে গিয়েছিলেন, তবে নিরাপত্তারক্ষী তাদের সুরক্ষা দিচ্ছিলেন।”