আফগান পররাষ্ট্রমন্ত্রণালয়ের বাইরে বিস্ফোরণ, বহু হতাহত

রাজধানী কাবুলে বিস্ফোরণটি ঘটেছে দিনের ব্যস্ত সময়ে। কর্মকর্তারা ঘটনাটি তদন্ত করে দেখছেন।

রয়টার্স
Published : 11 Jan 2023, 04:34 PM
Updated : 11 Jan 2023, 04:34 PM

আফগানিস্তানের রাজধানী কাবুলে পররাষ্ট্রমন্ত্রণালয়ের বাইরে বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েকজন মানুষ হতাহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এলাকাটির একটি ছবিতে দেখা গেছে, অন্তত ৯ জন আহত কিংবা নিহত হয়েছে। তারা মন্ত্রণালয়ের বাইরে রাস্তায় পড়ে আছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদের দেখভাল করছে।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেন, স্থানীয় সময় বিকাল প্রায় ৪ টার দিকে বিস্ফোরণ ঘটে। তবে হতাহতের সংখ্যার বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

জাদরান বলেন, কর্মকর্তারা ঘটনাটি তদন্ত করে দেখছে। বিস্ফোরণটি ঘটেছে দিনের ব্যস্ত সময়ে। এলাকাটিতে কড়া নিরাপত্তাধীনে রয়েছে কয়েকটি চেকপয়েন্ট এবং কয়েকটি মন্ত্রণালয়ও।

ঘটনাস্থলের কাছাকাছি একটি অফিসে এক ব্যক্তি বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পাওয়ার কথা জানিয়েছেন এবং বলেছেন, তাদেরকে ভবন থেকে সরিয়ে নেওয়া হয়েছিল।

এলাকাটিতে তুরস্ক এবং চীনসহ কয়েকটি দেশের দূতাবাসও রয়েছে। সেখানে বিস্ফোরণের ঘটনার বিষয়ে মন্তব্য জানতে আফগান পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করেও তাৎক্ষণিক কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আফগানিস্তানে তালেবান-শাসিত প্রশাসন জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এর হামলার শিকার হচ্ছে। আইএস জঙ্গিরা কোনও কোনও স্থানে বিদেশিদেরকে হামলার নিশানা করছে। রুশ এবং পাকিস্তানি দূতাবাসের পাশাপাশি চীনা ব্যবসায়ীদেরও তারা নিশানা বানাচ্ছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক