পাকিস্তানের প্রেসিডেন্ট আলভির সঙ্গে বৈঠক করেছেন ইমরান

পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরান খানকে গ্রেপ্তারের পদক্ষেপ ‘বেআইনি’ ঘোষণার পর পুলিশ লাইনসের অতিথিশালায় প্রেসিডেন্টের সঙ্গে তিনি বৈঠক করেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2023, 02:59 PM
Updated : 12 May 2023, 02:59 PM

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানের সঙ্গে বৃহস্পতিবার সন্ধ্যায় বৈঠক করেছেন প্রেসিডেন্ট আরিফ আলভি।

পাকিস্তানের সুপ্রিম কোর্ট ইমরান খানকে গ্রেপ্তারের পদক্ষেপ ‘বেআইনি’ ঘোষণার পর পুলিশ লাইনসের অতিথিশালায় প্রেসিডেন্টের সঙ্গে তিনি বৈঠক করেন।

শুক্রবার জামিন নিতে শুনানির জন্য ইসলামাবাদ হাইকোর্টে হাজির হওয়ার আগ পর্যন্ত ইমরান ওই অতিথিশালায় ছিলেন।

জিও নিউজ কয়েকটি সূত্রের বরাতে জানায়, বৈঠকে প্রেসিডেন্ট আলভি পিটিআই চেয়ারম্যানকে দেশের পরিস্থিতি, গ্রেপ্তার নিয়ে তার সঙ্গে সামরিক কর্তৃপক্ষের যোগাযোগ এবং এর প্রেক্ষাপটে সৃষ্ট পরিস্থিতি সম্পর্কে অবহিত করেছেন।

ইমরান খান পরে গিলগিত বালতিস্তানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদকে অতিথিশালায় ডেকে পাঠান। খালিদও বৈঠকে যোগ দেন। দু’ঘণ্টার বেশি সময়ের ওই বৈঠক মাঝরাতের পর পর্যন্ত চলেছে।

আরিফ আলভি পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে একটি চিঠি লিখেছিলেন। ইমরানকে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছে, তার নিন্দা জানিয়েছিলেন তিনি।

গত মঙ্গলবার আল কাদির ট্রাস্ট মামলায় ইমরানকে নাটকীয়ভাবে গ্রেপ্তার করেছিল পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো-এনএবি। এই গ্রেপ্তারের বিরুদ্ধে আদালতে আবেদন করে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

বুধবার ইমরানকে ইসলামাবাদের পুলিশ লাইনসে স্থাপন করা একটি অস্থায়ী আদালতে তোলা হয়েছিল। সেখানে এনএবি ইমরানের ১৪ দিনের জন্য রিমান্ডে চেয়েছিল। পরে আদালত আট দিনের রিমান্ড মঞ্জুর করে।

রিমান্ডে পাঠানোর ৪৮ ঘণ্টার মধ্যেই ইমরানকে গ্রেপ্তারের পদক্ষেপ অবৈধ ঘোষণা করে দেওয়া সুপ্রিম কোর্টের রায়ে তিনি ছাড়া পান।