পাকিস্তানে ভোটের আগের দিন বোমা বিস্ফোরণে নিহত ২৬

এ ঘটনা বৃহস্পতিবার ভোটের দিনের নিরাপত্তা নিয়ে চরম উদ্বেগের সৃষ্টি করেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2024, 09:37 AM
Updated : 7 Feb 2024, 09:37 AM

পাকিস্তানের জাতীয় নির্বাচনে ভোট গ্রহণ শুরু হতে আর ২৪ ঘণ্টাও বাকি নেই। এর মধ্যে বুধবার বেলুচিস্তান প্রদেশে দুইটি বোমা বিস্ফোরণে অন্তত ২৬ জন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির ইংরেজি ভাষার দৈনিক ডন।

এ ঘটনা বৃহস্পতিবার ভোটের দিনের নিরাপত্তা নিয়ে চরম উদ্বেগের সৃষ্টি করেছে। জাতীয় নির্বাচন ঘিরে গত কয়েক মাসে পাকিস্তান জুড়ে সন্ত্রাসী হামলার ঘটনা অনেক বেড়ে গেছে।

বুধবার প্রথম হামলাটি হয় বেলুচিস্তান প্রদেশের পিশিন জেলায় একজন স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ের কাছে। দ্বিতীয় বিস্ফোরণটি হয় আফগানিস্তান সীমান্তবর্তী কিল্লা সাইফুল্লাহ শহরে প্রাদেশিক রাজনৈতিক দল জামিয়াত উলেমা ইসলাম (জেইউআই) এর একটি কার্যালয়ের কাছে।

প্রথম হামলায় ১৪ জন নিহত এবং প্রায় ৩০ জন আহত হন বলে জানান পিশিন জেলার ডেপুটি কমিশনার জুম্মা দাদ খান। কিল্লা সাইফুল্লাহর বিস্ফোরণে ১২ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন শহরের ডেপুটি কমিশনার ইয়াসির বাজারি।

এখন পর্যন্ত দুইটি হামলার দায় কেউ স্বীকার করেনি বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ভোটের ঠিক আগের দিন পরপর দুইটি বোমা বিস্ফোরণে এত মানুষের প্রাণহানির ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার-উল- হক কাকার বলেন, তার সরকার শান্তিপূর্ণভাবে নির্বাচন আয়োজন করতে বদ্ধপরিকর। নির্বাচন ঘিরে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি বিপর্যস্ত করার সব ধরনের প্রচেষ্টা নস্যাৎ করা হবে বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

নওয়াজ শরিফের পিএমএল-এন এবং পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারির এ হামলার নিন্দা জানিয়েছেন।