যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে গুলির ঘটনায় নিহত ৪

ক্যাম্পাসের দুই পুলিশ কর্মকর্তা নিজেরা গুলিবিদ্ধ হয়ে আহত হলেও সন্দেহভাজনকে গুলি করে হত্যা করে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2023, 04:12 AM
Updated : 7 Dec 2023, 04:12 AM

যুক্তরাষ্ট্রের নেভাডা বিশ্ববিদ্যালয়ের লাস ভেগাস (ইউএনএলভি) ক্যাম্পাসে গোলাগুলির এক ঘটনায় বন্দুকধারীসহ চারজন নিহত হয়েছে।

স্থানীয় সময় বুধবার সকালের এ ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা এখনও সঙ্কটজনক বলে এক বিবৃতিতে জানিয়েছে পুলিশ।

গোলাগুলির এ ঘটনার পর ইউএনএলভিসহ নেভাডা সিস্টেম অব হায়ার এডুকেশন এর দক্ষিণাঞ্চলীয় অন্যান্য প্রতিষ্ঠানগুলো বাকি দিনের জন্য বন্ধ রাখা হয়েছে।  

বিবিসি জানিয়েছে, পুলিশের গুলিতে নিহত সন্দেহভাজনের পরিচয় প্রকাশ করা হয়নি। পুলিশ তার উদ্দেশ্য সম্পর্কেও পরিষ্কার কোনো ধারণা দিতে পারেনি।

প্রথম সকাল ১১টা ৫৩ মিনিটের দিকে এক পোস্টে বিশ্ববিদ্যালয়টি জানায়, ক্যাম্পাসে গুলিবর্ষণের খবর পেয়ে পুলিশ সাড়া দিয়েছে। 

এর ২০ মিনিট পর তারা জানায়, ছাত্র সংসদের ভবনের কাছে গুলির খবর পেয়ে সেখানে জড়ো হয়েছে ক্যাম্পাসের পুলিশ।

তারা শিক্ষার্থীদের সতর্ক করে ‘নিরাপদ এলাকায় চলে যেতে’ এবং ‘রান-হাইড-ফাইট’ নির্দেশনা দেয়; যা এ ধরনের পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের একটি সাধারণ রীতি। 

বিশ্ববিদ্যালয় পুলিশের প্রধান অ্যাডাম গার্সিয়া জানান, ক্যাম্পাসের দুই পুলিশ কর্মকর্তা নিজেরা গুলিবিদ্ধ হয়ে আহত হলেও সন্দেহভাজনকে গুলি করে হত্যা করে।

এই দুই পুলিশ কর্মকর্তার আঘাত তেমন গুরুতর নয়। তাদের হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় ‘প্যানিক অ্যাটাকে’ আক্রান্ত আরও চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।