৫০টি বিনাখরচার চ্যানেল দেবে ‘গুগল টিভি’ অ্যাপ

গুগল এগুলো দেখাবে কোনো সাইনআপ ছাড়াই। ব্যবহারকারী তার রিমোটে স্রেফ কিছু বাটন চাপার মাধ্যমেই পেয়ে যাবেন এসব চ্যানেলের নাগাল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 August 2022, 02:52 PM
Updated : 6 August 2022, 02:52 PM

কোনও অ্যাপ ডাউনলোড না করে, কোথাও সাইন আপ না করে বিনামূল্যে স্ট্রিমিং টিভি চ্যানেল পেলে কেমন লাগবে?

গুগল টিভি ব্যবহারকারীরা কিছুদিনের মধ্যেই সুসংবাদটি পাবেন বলে জানাচ্ছে গুগল বিষয়ক সংবাদের সাইট ৯টু৫গুগল। গুগল টিভি অ্যাপের সর্বশেষ সংস্করণ ডিকম্পাইল করে সাইটটি বলছে, এর প্রোগ্রামের বেশ কিছু লাইন থেকে আভাস মিলছে এতে ৫০টি লাইভ স্ট্রিমিং চ্যানেল থাকবে।‎

প্রস্তাবিত এই নতুন ফিচারটির নাম আপাতত "গুগল টিভি চ্যানেল" বলে তথ্য মিলেছে লঞ্চার অ্যাপে। এমনকি একটি ছবিও আছে যেখানে কিছু চ্যানেলের নামও পাওয়া গেছে।

এতে ‘এবিসি নিউজ লাইভ’, ‘এনবিসি নিউজ নাও’ এবং ‘ইউএসএ টুডে’র মতো ইন্টারনেটে স্ট্রিম করা বিনা পয়সার চ্যানেলগুলো তো আছেই, এর পাশাপাশি জনপ্রিয় ধারার চ্যানেল আছে যেমন ‘ডিভোর্স কোর্ট’, ‘আমেরিকান ক্লাসিকস’ এবং ‘ডিল অর নো ডিলে’র মতো নাম। এমনকি এতে হলমার্ক মুভিজ চ্যানেলও থাকবে বলে জানিয়েছে প্রযুক্তি সাইট ভার্জ।

চ্যানেলগুলির মধ্যে বেশ কিছু আছে সস্তা ঘরানার স্ট্রিমিং সেবা যেগুলো অন্যান্য প্ল্যাটফর্মেও বিনাখরচেই পাওয়া যায়। এর মধ্যে রয়েছে ‘প্লুটো টিভি’, ‘ফিলো’ এবং ‘স্লিং টিভি’। পার্থক্য হচ্ছে, এগুলো ওই সব প্ল্যাটফর্মে দেখতে গেলে বিনাখরচার হলেও সাইনআপ করতে হয়। সেখানে গুগল এগুলো দেখাবে কোনো সাইনআপ ছাড়াই, ব্যবহারকারী তার রিমোটে স্রেফ কিছু বাটন চাপার মাধ্যমেই পেয়ে যাবেন এগুলোর নাগাল।

অবশ্য তুলনায় গেলে এলজি’র ১৭৫টিরও বেশি চ্যানেল বা স্যামসাংয়ের ‘টিভি প্লাসে’র দুইশ’রও বেশি সংখ্যক চ্যানেলের তুলনায় গুগলের এই সম্ভার ছোটই। তবে, সুবিধা হলো এই ৫০টি চ্যানেলের জন্য দর্শককে অন্তত কোনো স্মার্ট টিভি কিনতে হবে না, এমনকি কোনো অ্যাপও নামাতে হবে না।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক