অবশেষে দেখা গেল ইন্ডিয়ানা জোনস গেইমের প্রথম ঝলক

নতুন গেইমটির প্রথম ইঙ্গিত মিলেছিল ২০২১ সালে। আর গত বছর খবর চাউর হয়েছিল যে, এক্সবক্স ও পিসি সংস্করণে ‘এক্সক্লুসিভ’ হিসেবে আসবে গেইমটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2024, 01:27 PM
Updated : 21 Jan 2024, 01:27 PM

উন্মোচনের ঘোষণার বেশ কয়েক বছর পর অবশেষে নতুন ইন্ডিয়ানা জোনস গেইমের প্রথম ঝলক দেখিয়েছে গেইমটির নির্মাতা ‘বেথেসডা স্টুডিও’।

‘ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য গ্রেট সার্কল’ নামের গেইমটি নিয়ে বেথেসডার সঙ্গে যৌথভাবে কাজ করেছে বিশ্বযুদ্ধভিত্তিক গেইম ‘উলফেনস্টাইন’-এর নির্মাতা কোম্পানি ‘মেশিনগেইমস’। আর এর প্রথম গেইমপ্লে দেখা গেছে মাইক্রোসফটের ‘ডেভেলপার ডাইরেক্ট’ আয়োজনে।

গেইমের বিভিন্ন প্রেক্ষাপটের ওপর ভিত্তি করে অ্যাকশন-অ্যাডভেঞ্চার ঘরানার নতুন গেইমটি খেলার সুযোগ মিলবে প্রথম ও তৃতীয় ব্যক্তির দৃষ্টিকোণ থেকে, যেখানে দেখানো হয়েছে ‘রেইডার্স অফ দ্য লস্ট আর্ক’ ও ‘ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য লাস্ট ক্রুসেইড’ সিনেমার বিভিন্ন প্রেক্ষাপট। গেইমটির নির্বাহী প্রযোজক হিসেবে দায়িত্ব পালন করেছেন বেথেসডা প্রধান টড হাওয়ার্ড।

নির্মাতারা এখনও গেইম প্রকাশের তারিখ ঘোষণা না করলেও মাইক্রোসফট বলছে, ২০২৪ সালের শেষ নাগাদ এক্সবক্স ও পিসি সংস্করণে আসছে গেইমটি।

নতুন ইন্ডিয়ানা জোনস গেইমটির প্রথম ইঙ্গিত মিলেছিল ২০২১ সালে। আর গত বছর খবর চাউর হয়েছিল যে, এক্সবক্স ও পিসি সংস্করণে ‘এক্সক্লুসিভ’ হিসেবে আসবে গেইমটি।

এ নতুন গেইমের প্রথম ঝলক এমন এক সময় এল, যখন ইন্ডিয়ানা জোনস ফ্রাঞ্চাইজের স্বত্বাধিকারী লুকাসফিল্ম নিজেদের বিভিন্ন সিনেমাকে গেইমের জগতে আনার লক্ষ্যে একাধিক শীর্ষ গেইমিং স্টুডিও’র সঙ্গে জোট বাঁধছে, বিশেষ করে স্টার ওয়ার্স সিরিজের ক্ষেত্রে।

এরইমধ্যে স্টার ওয়ার্সের কাল্পনিক চরিত্র ‘জেডাই’ নিয়ে দুটি গেইম বানিয়েছে শ্যুটার গেইম ‘টাইটানফল’-এর নির্মাতা রেসপন। এ ছাড়া, ‘আউটলস’ নামে আরেকটি গেইম বানাচ্ছে ইউবিসফট, যা আসতে পারে এ বছরই।

এর পাশাপাশি, জনপ্রিয় ফ্রাঞ্চাইজটির গল্প নির্ভর ‘স্পিনঅফ’ সংস্করণের গেইম নিয়ে কাজ করছে আরেক গেইম নির্মাতা কোয়ান্টিক ড্রিম। তবে, এর আগে ইএ’র বানানো ক্লাসিক আরপিজি গেইম ‘নাইটস অফ দ্য ওল্ড রিপাবলিক’-এর রিমেক সংস্করণের কাজ সম্ভবত আটকে গেছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

মাইক্রোসফটের ‘ডেভেলপার ডাইরেক্ট’ আয়োজনে দেখানো গেইমপ্লে ভিডিওটি এরইমধ্যে নিজস্ব ইউটিউব চ্যানেলে আপলোড করেছে বেথেসডা।