গেইম অ্যাওয়ার্ডস ২০২২: সবচেয়ে বড় ঘোষণা ও ট্রেইলারগুলো

বেশ কিছু গেইমের ট্রেইলার দেখা গেছে এবারের আয়োজনে। আসুন, দেখা যাক কোন কোন ঘোষণা এসেছে এ বছরের সংস্করণে-

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2022, 06:30 AM
Updated : 10 Dec 2022, 06:30 AM

অনুষ্ঠিত হয়ে গেল গেইম অ্যাওয়ার্ডস ২০২২। প্রতি বছর অনলাইন প্ল্যাটফর্ম টুইচে এই সময়ের জন্যই অপেক্ষা করেন গেইমাররা। এখানে মেলে নতুন গেইমের ঘোষণা। পাশাপাশি নানা পুরস্কারেও ভূষিত হয় বিভিন্ন গেইম।

প্রতিবারের মতোই বিভিন্ন নতুন ঘোষণা ও অ্যাওয়ার্ডের পাশাপাশি বেশ কিছু গেইমের ট্রেইলার দেখা গেছে এবারের আয়োজনে। আয়োজনটি দেখতে পারেননি? আসুন, দেখা যাক কোন কোন ঘোষণা এসেছে এবারের তিন ঘন্টা দীর্ঘ আয়োজনে -

আরও ফাইনাল ফ্যান্টাসি ১৬?

এর সর্বশেষ ট্রেইলারে দেখা মিলেছে বিভিন্ন বড় আকারের মনস্টারের যুদ্ধ ও রাজনৈতিক চক্রান্তের। পাশাপাশি, গেইমটি প্রকাশের তারিখও জানা গেছে এইবারের আয়োজনে। এটি প্লেস্টেশনে আসবে ২০২৩ সালের ২২ জুন।

বিস্তৃত হচ্ছে ‘হরাইজন ফরবিডেন ওয়েস্ট’

আকারে বড় হচ্ছে হরাইজন ফরবিডেন ওয়েস্ট গেইমের উন্মুক্ত জগত। গেইমের প্রথম বিস্তৃতি, ‘বার্নিং শোরস’ নামে নতুন এক জগত আনার ঘোষণা দিয়েছে সনি। এর ফলে, হলিউড’সহ বিভিন্ন নতুন জায়গা অনুসন্ধানের সুযোগ পাবেন গেইমার। আগামী বছরের এপ্রিলে পিএস৫-তে আসবে এটি।

একই সুবিধা সাইবারপাঙ্ক ২০৭৭ গেইমেও!

এই অনলাইন আয়োজনে আরও দেখা মিলেছে, সাইবারপাঙ্ক ২০৭৭ গেইমের প্রথম বর্ধিতাংশ ‘ফ্যান্টম লিবার্টি’র, যেটি আসবে ২০২৩ সালে। আর এতে থাকবেন মার্ভেলের সিনেমা ‘থর’-এ হাইমডাল চরিত্রে অভিনয় করা জনপ্রিয় হলিউড তারকা ইদ্রিস আলবা।

জুনে আসবে ‘ডিয়াবলো ৪’

অবশেষে গেইম প্রকাশের তারিখ জানিয়েছে দীর্ঘ সময় যাবৎ নির্মাণাধীন পর্যায়ে থাকা ব্লিজার্ডের ‘ডিয়াবলো ৪’। ডার্ক অ্যাকশন ধাঁচের এই রোল প্লেয়িং গেইম আসবে ২০২৩ সালের ৬ জুন। আয়োজনটিতে গেইমের নতুন ট্রেইলারও প্রকাশ পেয়েছে। তবে, প্রাপ্তবয়স্কদের জন্য তৈরি এই ট্রেইলার দেখার বিষয়ে সতর্কবার্তা দিয়েছে ভার্জ।

‘স্টার ওয়ার্স জেডাই: সারভাইভর’ গেইমের নতুন ট্রেইলার

গেইমটির নির্মাতা ইলেকট্রনিক আর্টস ‘জেডাই: ফলেন অর্ডার’ গেইমের সিকুয়াল সংস্করণটি প্রথম দেখিয়েছিল ‘স্টার ওয়ার্স সেলিব্রেশন’-এ। আর এখন পুরোপুরি নতুন ট্রেইলার থেকে এর গেইমপ্লে সম্পর্কে আরও পরিষ্কার ধারণা পাবেন দর্শকরা। গেইমটি প্রকাশিত হবে আগামী বছরের ১৭ মার্চ ।

কোজিমার নতুন গেইম

এই অনলাইন আয়োজনে নিজের পরবর্তী গেইম দেখিয়েছেন জনপ্রিয় গেইম ‘ডেড স্ট্র্যান্ডিং’-এর নির্মাতা হিডেও কোজিমা। বেশ কিছু সময় ধরেই এর ইঙ্গিত দিয়ে আসছিলেন তিনি। আপাতত একে ‘ডিএস২’ নামে ডাকা হলেও, এখনও চূড়ান্ত নয় এটি। তবে, গুরুত্বপূর্ণ বিষয় হলো গেইমটি দেখতে ‘বেশ চমকপ্রদ’।

‘স্ট্রিট ফাইটার ৬’

গেইমটি প্রকাশ পাবে ২০২৩ সালের ২ জুন। এ ছাড়া, ‘ডি জে’, ‘ম্যানন’, ‘মারিসা’ ও ‘জেপি’সহ বেশ কিছু সংখ্যক চরিত্রের ‘মারামারির দৃশ্যের’ দেখা মিলেছে এর নতুন ট্রেইলারে।

‘অ্যামং আস’ গেইমে আসছে ‘হাইড এন সিক’ মোড

আয়োজনে অনলাইন গেইমটির পরবর্তী বড় আপডেটের ঘোষণাও এসেছে। এতে থাকছে ‘হাইড এন সিক’ নামের নতুন মোড। সবচেয়ে মজার বিষয় হলো, এই আপডেট গেইমটিতে এসেছে শুক্রবারেই।

পিসিতে আসছে ‘রিটার্নাল’ ও ‘লাস্ট অফ আস’

পিসি সংস্করণে যাওয়া প্লেস্টেশনের সর্বশেষ সংযোজন হবে শুটার গেইম ‘রিটার্নাল’। এখনও গেইমটি প্রকাশের তারিখ না জানা গেলেও, ‘লাস্ট অফ আস পার্ট ১’ গেইমটি পিসি সংস্করণে মিলবে আগামী বছরের ৩ মার্চ থেকে।

ভালোই দেখাচ্ছে ‘হেলবয়’

২০০৪ সালের হেলবয় সিনেমার মূল চরিত্রকে কেন্দ্র করে নতুন গেইম তৈরির কাজ চলছে। এর ট্রেইলার থেকে ইঙ্গিত মিলছে, চরিত্রের মূল চিত্রকর মাইক মিগনলার আঁকা আসল ছবিটিই তুলে ধরা হয়েছে এতে। এটি প্রকাশের তারিখ না জানা গেলেও, একে ‘হেলবয়: ওয়েব ওফ ওয়াইরড’ নামে ডাকা হচ্ছে।

গেইমটি স্টিম, সুইচ, প্লেস্টেশন ও এক্সবক্স’সহ বেশ কিছু সংখ্যক প্ল্যাটফর্মে আসবে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে ভার্জ।