আসছে মার্ভেলের নতুন শুটার গেইম ‘মার্ভেল রাইভালস’

মার্ভেলস রাইভাল হল একটি ‘থার্ড পার্সন’ দলভিত্তিক শুটিং গেইম, যেখানে দুটি দলে ভাগ হয়ে ১২ জন খেলোয়াড় থাকবেন। গেইমটি বিনামূল্যে খেলা যাবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 07:28 AM
Updated : 29 March 2024, 07:28 AM

জনপ্রিয় শুটার গেইম ‘ওভারওয়াচে’র মতো ‘মার্ভেল রাইভালস’ শিরোনামে একটি গেইমের ঘোষণা দিয়েছে মার্ভেল গেইমস ও গেইম নির্মাতা নেটইজ। নাম দেখেই আন্দাজ করা যায়, ‘অ্যাভেঞ্জার্স’, ‘গার্ডিয়ান অফ দ্য গ্যালাক্সি’, ‘এক্স-ম্যানে’র মত মার্ভেল ‘মাল্টিভার্সে’র বিভিন্ন কমিক ও সিনেমার চরিত্র নিয়ে সাজানো হবে গেইমটি।

মার্ভেলস রাইভাল হল একটি ‘থার্ড পার্সন’ দলভিত্তিক শুটিং গেইম, যেখানে দুটি দলে ভাগ হয়ে ১২ জন খেলোয়াড় থাকবেন। গেইমটি বিনামূল্যে খেলা যাবে। পাশাপাশি, অনেক ‘সিজনাল’ আপডেট, নতুন হিরো, ভিলেইন, ম্যাপস ও চ্যালেঞ্জ আসার কথা রয়েছে বলে প্রতিবেদনে লিখেছে প্রযুক্তি সাইট এনগ্যাজেট।

অনেক বিকল্পের মধ্যে থেকে ‘হিরো’ ও ‘ভিলেইন’ বেছে নেওয়া যাবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন নির্মাতারা। তবে, মে মাসের ‘আলফা’ বা প্রাথমিক সংস্করণ উন্মোচনে সেটি এক ডজনে সীমাবদ্ধ থাকবে। গেইমটির প্রাথমিক পরীক্ষায় গেইমাররা স্পাইডার-ম্যান, ব্ল্যাক প্যান্থার, ম্যাগনিটো, ম্যাজিকসহ আরও আট বা নয়টি অঘোষিত চরিত্র নিয়ে খেলতে পারবেন বলে উল্লেখ রয়েছে প্রতিবেদনে।

মার্ভেল কমিক চরিত্র ‘রকেট রাকুন’, ‘গ্রুট’, ‘হাল্ক’ ও ‘আয়রন ম্যান’ হিসাবেও গেইমটি খেলা যাবে বলে উল্লেখ করেছেন নির্মাতা। তবে, এসব চরিত্র আলফা সংস্করণে থাকবে কিনা তা নিশ্চিত করেননি তারা।

গেইমের স্ক্রিনশটে দেখা গেছে অন্যান্য চরিত্রের মধ্যে ‘ড.স্ট্রেঞ্জ’, ‘স্টর্ম’ ও ‘স্কার্লেট উইচ’ও রয়েছে। এসব স্ক্রিনশট দেখে গেইম নির্মাতাদের কাছে গোটা মার্ভেল ইউনিভার্সই রয়েছে বলে ধারণা পাওয়া যায়। আক্ষরিক অর্থেই গেইমে অন্তত ৮০ হাজার চরিত্র থাকতে পারে বলে উঠে এসেছে এনগ্যাজেটের প্রতিবেদনে।

গেইমের মানচিত্রের ওপরে দলভিত্তিক শুটারদের বেঁচে থাকা নির্ভর করে। প্রাথমিক সংস্করণে কতগুলো মানচিত্র থাকবে সেটি নির্মাতারা না জানালেও টিজারে ‘মার্ভেল ২০৯৯’ কমিক সিরিজের কাল্পনিক জায়গা ‘অ্যাসগার্ড’ ও ‘টোকিও’ দেখা গেছে। পাশাপাশি, এ পরিবেশগুলো ধ্বংসাত্মক হবে; অর্থাৎ গেইমের কিছু চরিত্র নিজেদের ক্ষমতা দিয়ে এসব জায়গার আকার বদলে দিতে পারবে বলে পরামর্শ দিয়েছে নির্মাতা নেটইজ। গেইমের গল্পে মার্ভেলের সুপারভিলেন ডক্টর ডুম বিভিন্নভাবে থাকবে; একাধিক টাইমলাইন থাকবে; সংযোগ রয়েছে এমন মহাবিশ্বও থাকবে।

পিসি গেইম খেলোয়াড়দের জন্য মার্ভেল রাইভালসের প্রাথমিক সংস্করণ চালু হওয়ার কথা রয়েছে মে মাস থেকে। এ ছাড়া, কনসোল সংস্করণের বিষয়ে নির্মাতারা কিছু জানাননি বলে উঠে এসেছে প্রতিবেদনে।

তবে, গেইমটি এ সপ্তাহে ঘোষণা আসা মার্ভেলের একমাত্র বড় টাইটেল নয়। গেইম নির্মাতা নটি ডট ও ভিসারাল গেইমসের সাবেক লেখক ও ক্রিয়েটিভ ডিরেক্টর অ্যামি হেনিগ একটি গল্পে মোড়া অ্যাকশন গেইম নিয়ে কাজ করছেন। গেইমটির শিরোনাম ‘মার্ভেল ১৯৪৩: রাইজ অফ হাইড্রা।’ আগামী বছর এটি প্রকাশ হতে পারে বলে প্রতিবেদনে লিখেছে এনগ্যাজেট।