মার্ভেলের নতুন গেইম: মুখোমুখি ব্ল্যাক প্যানথার ও ক্যাপ্টেন আমেরিকা

গেইমটিকে ব্যাখ্যা করা হচ্ছে ‘প্রেক্ষাপট চালিত অ্যাকশন-অ্যাডভেঞ্চার’ গেইম হিসেবে। এর লেখক ও পরিচালক এমি হেনিগ, যার পরিচিতি জনপ্রিয় গেইম ফ্রাঞ্চাইজ ‘আনচার্টেড’-এর জন্য।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2024, 09:40 AM
Updated : 22 March 2024, 09:40 AM

‘১৯৪৩: রাইজ অফ হাইড্রা’ গেইমের প্রথম ঝলক দেখিয়েছে মার্ভেল, যেখানে ক্যাপ্টেন আমেরিকা ও ব্ল্যাক প্যানথার’সহ বেশ কয়েকটি চরিত্রকে গেইমটির ‘প্রোটাগনিস্ট’ হিসেবে খেলানোর সুযোগ পাবেন গেইমাররা।

গেইমটিকে ব্যাখ্যা করা হচ্ছে ‘প্রেক্ষাপট চালিত অ্যাকশন-অ্যাডভেঞ্চার’ গেইম হিসেবে। এর লেখক ও পরিচালক এমি হেনিগ, যিনি সবচেয়ে বেশি পরিচিত জনপ্রিয় গেইম ফ্রাঞ্চাইজ ‘আনচার্টেড’-এ কাজ করার জন্য।

গেইমটির সেটআপ ব্যাখ্যা করতে গিয়ে মার্ভেল বলেছে, “গেইমের প্রেক্ষাপট উন্মোচনের সঙ্গে সঙ্গেই গেইমাররা চারটি কেন্দ্রীয় চরিত্র বেছে নেওয়ার সুযোগ পাবেন: সেগুলো হল কিশোর স্টিভ রজার্স (ক্যাপ্টেন আমেরিকার আসল নাম); আজুরি (দ্বিতীয় বিশ্বযুদ্ধ যুগের ব্ল্যাক প্যানথার ও টি’চালার দাদা); গ্যাব্রিয়েল জোনস (মার্কিন সেনা ও ‘হাউলিং কমান্ডোস’-এর সদস্য) ও নানালি (ওয়াকান্দা রাজ্যের গুপ্তচর, যিনি দখল করা প্যারিসে নিযুক্ত)।

১৯৪৩’র প্রকাশক এপিক গেইমস, যেখানে আনরিয়েল ইঞ্জিনের সবচেয়ে সাম্প্রতিক সংস্করণ ‘৫.৪’ ব্যবহার করা হয়েছে, যার ভিজুয়াল দেখার সুযোগ মিলেছে গেইমের ট্রেইলারে।

২০১৯ সালে নিজের বর্তমান স্টুডিও’র প্রথমে ঘোষণা দিয়েছিলেন হেনিগ, যা মার্কিন প্রোডাকশন কোম্পানি ‘স্কাইড্যান্স মিডিয়া’র একটি অঙ্গপ্রতিষ্ঠান। তবে,  ১৯৪৩’র ট্রেইলার প্রকাশের আগে স্টুডিওটির কোনও কাজের ঝলক না দেখা গেলেও তার দল যে ব্যস্ত ছিল, তা পরিষ্কার ছিল।

২০২১ সালে মার্ভেলের গেইম ঘোষণার পর ২০২২ সালে একটি স্টার ওয়ার্স গেইম নিয়েও কাজ শুরু করেছে হেনিগের স্টুডিওটি। দুটি গেইমই ডিজনি’র আসন্ন বড় বাজেটের গেইম তালিকার অংশ, যেখানে রয়েছে ইনসমনিয়াক, কোয়ান্টিক ড্রিম, ইউবিসফট, বেথেসডা, রেস্পন, আরকেন’সহ বেশ কিছু শীর্ষ পর্যায়ের গেইম নির্মাতা কোম্পানির নাম।

ভার্জের প্রতিবেদন অনুযায়ী, ১৯৪৩: রাইজ অফ হাইড্রা গেইমটি প্রকাশ পেতে পারে ২০২৫ সালে।