৫০ কোটি শ্রোতার মাইলফলক পেরোলো স্পটিফাই

এই অর্জন উপলক্ষ্যে গেল বুধবার নিজস্ব প্ল্যাটফর্মে বেশ কিছু নতুন ফিচার চালুর ঘোষণা দিয়েছে জনপ্রিয় এই স্ট্রিমিং সেবা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2023, 11:36 AM
Updated : 10 March 2023, 11:36 AM

মাসিক ৫০ কোটি সক্রিয় শ্রোতার মাইফলক পেরিয়েছে অডিও স্ট্রিমিং সেবা স্পটিফাই।

এই অর্জন উপলক্ষ্যে গেল বুধবার নিজস্ব স্ট্রিমিং প্ল্যাটফর্মে ‘স্মার্ট শাফল’ এবং পডকাস্ট ও মিউজিক প্লেলিস্টের প্রিভিউ’র মতো বেশ কিছু নতুন ফিচার চালুর ঘোষণা দিয়েছে জনপ্রিয় এই স্ট্রিমিং সেবা।

সাম্প্রতিক বছরগুলোয় ব্যবহারকারী ও বিজ্ঞাপনদাতাদের মনযোগ আকর্ষণের লক্ষ্যে পডকাস্ট ও অডিওবুক ব্যবসায় ব্যপক বিনিয়োগ চালানো সুইডিশ কোম্পানিটি নিজেদের ‘স্ট্রিম অন’ নামের আয়োজনে ‘নতুন করে ঢেলে সাজানো ইউজার ইন্টারফেস’ চালুর ঘোষণা দিয়েছে বলে উঠে এসেছে রয়টার্সের প্রতিবেদনে।

এ ছাড়া, নিজেদের ‘মিউজিক রয়্যালটি’র বার্ষিক প্রতিবেদনের আপডেট প্রকাশ করেছে স্পটিফাই। এতে উল্লেখ করা হয়, গত পাঁচ বছরে ১০ হাজার ও ১০ লাখ ডলারের বেশি অর্থ আয় করা শিল্পীর সংখ্যা বেড়ে হয়েছে দ্বিগুণের বেশি।

এই বছরের শুরুতে স্পটিফাই এই প্রান্তিকে নিজেদের শ্রোতা সংখ্যা ৫০ কোটির লক্ষ্যমাত্রায় পৌঁছাবে বলে অনুমান করার পাশাপাশি কঠোর অর্থনৈতিক মন্দার মধ্যে নিজস্ব খরচের লাগাম টেনে নিজেদের দক্ষ করার লক্ষ্যে কাজ করবে।

স্পটিফাই আরও বলেছে, বুধবার থেকে চালু করা পডকাস্টের জন্য ‘অটোপ্লে’, পডকাস্ট পর্বের পারসোনালাইজ করা ভিজুয়াল ও অডিও প্রিভিউ, অডিওবুক বা মিউজিক প্লেলিস্ট ও নিউজফিড ডিসকভারির মতো বিভিন্ন ফিচার সেবায় নতুন স্রোত বয়ে আনবে।