৭ কোটি ডলারের লোকসান গুনেছে ট্রাম্পের ট্রুথ সোশাল

এ বছরের প্রথমার্ধে কোম্পানির লোকসানের আকার গিয়ে ঠেকেছে দুই কোটি ৩০ লাখ ডলারে, যেখানে নেট বিক্রি কেবল ২৩ লাখ ডলার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2023, 08:23 AM
Updated : 14 Nov 2023, 08:23 AM

উন্মোচনের পর থেকে সাত কোটি ৩০ লাখ ডলারের আর্থিক লোকসান করেছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামাজিক মাধ্যম ট্রুথ সোশাল। ২০২২ সালের শুরুতে যাত্রা শুরু করে এ প্ল্যাটফর্মটি।

সোমবার এ লোকসানের কথা উঠে এসেছে বিনিয়োগ কোম্পানি ‘ডিজিটাল ওয়ার্ল্ড অ্যাকুইজিশন কর্পোরেশন (ডিডব্লিউএসি)’র নথিতে, যারা ট্রাম্পের কোম্পানির সঙ্গে যৌথভাবে কাজ করার পরিকল্পনা করছে।

২০২১ সালের অক্টোবরে ট্রুথ সোশাল চালুর ঘোষণা দিয়েছিলেন ট্রাম্প। সে সময় তিনি বলেন, এটি টুইটার ও ফেইসবুকের মতো শীর্ষ সামাজিক মাধ্যম কোম্পানির বিরুদ্ধে ‘রুখে দাঁড়াবে’, যেগুলো থেকে এর আগে ঘৃণামূলক বক্তব্য ছড়ানোর দায়ে নিষিদ্ধ হয়েছিলেন তিনি।

২০২২ সালে পাঁচ কোটি ডলার লোকসানের মুখে পড়েছে সামাজিক মাধ্যমটি, যেখানে কোম্পানির নেট বিক্রি ছিল কেবল ১৪ লাখ ডলার। আর এ বছরের প্রথমার্ধে কোম্পানির লোকসানের আকার গিয়ে ঠেকেছে দুই কোটি ৩০ লাখ ডলারে, যেখানে নেট বিক্রি কেবল ২৩ লাখ ডলার।

‘ডিডব্লিউএসি’র নথি অনুসারে, ‘ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি)’ নামে স্বতন্ত্র কোম্পানি হিসাবে নিবন্ধন করার পরপরই ইঙ্গিত মিলেছে, কোম্পানির আর্থিক পরিস্থিতি নিয়ে বড় ঝুঁকি থাকার পাশাপাশি এর সক্ষমতা নিয়েও শঙ্কা রয়েছে।

নথিতে আরও উল্লেখ করা হয়, গেল মার্চে কোম্পানি থেকে বেশ কয়েকটি পদও বিলুপ্ত করা করা হয়েছে। আর এই পদক্ষেপের পর কোম্পানির সকল বিভাগ নিয়ে পর্যালোচনাও হয়েছে। এর ফলে, টিএমটিজি’র ভিডিও স্ট্রিমিং বিভাগ ও অবকাঠামো দলের ওপর প্রভাব পড়েছে বলে প্রতিবেদনে লিখেছে রয়টার্স।