নতুন ‘লর্ড অফ দ্য রিংস’ গেইম বানাচ্ছে ওয়েটা ওয়ার্কশপ

জনপ্রিয় ‘লর্ড অফ রিংস’ ট্রিলজির সিনেমাগুলোর স্পেশাল ইফেক্টের কাজও করেছিল ওই একই প্রতিষ্ঠান।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2022, 12:09 PM
Updated : 16 August 2022, 12:09 PM

জেআরআর টোলকিনের লেখা ফ্যান্টাসি উপন্যাস অবলম্বনে নতুন একটি ভিডিও গেইম বানাচ্ছে নিউ জিল্যান্ডভিত্তিক স্পেশাল ইফেক্ট কোম্পানি ‘ওয়েটা ওয়ার্কশr’। ‘লর্ড অফ রিংস’ ট্রিলজির সিনেমাগুলোর স্পেশাল ইফেক্টের কাজও করেছিল ওই একই প্রতিষ্ঠান।

নতুন গেইমটি নিয়ে ওয়েটা ওয়ার্কশপ বিস্তারিত তথ্য দেয়নি। তবে, গেইম বানানোর জন্য কোম্পানিটির হাতে রসদের অভাব হবে না বলে মন্তব্য করেছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

কোম্পানিটি সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, “সিরিজের সাহিত্যকর্মগুলোর লাইসেন্স দিয়েছে মিডল-আর্থ এন্টারপ্রাইজ। ওয়েটা ওয়ার্কশপ কার্যত বইয়ের গল্পগুলো নিজের মতো করে রূপান্তরের জন্য সবচেয়ে বড় পরিসরে অনুমতি পেয়েছে।”

নতুন ‘লর্ড অফ দ্য রিংস’ গেইমটির জন্য ওয়েটা মার্কিন ভিডিও গেইম প্রকাশক ‘প্রাইভেট ডিভিশন’ এর সঙ্গে জোট বেঁধেছে বলে জানিয়েছে ভার্জ।

গেইমটি কবে নাগাদ বাজারে আসবে, সে বিষয়েও কোনো তথ্য দেয়নি এর নির্মাতা ও প্রকাশক। তবে ধারণা করা হচ্ছে, এপ্রিল ২০২৩ থেকে মার্চ ২০২৪-এর মধ্যে যে কোনো সময়ে বাজারে অভিষেক হতে পারে নতুন গেইমটির।

টোলকিনের কল্পকাহিনীগুলোকে রুপালী পর্দায় আনার একমাত্র প্রচেষ্টা নয় এটি।

শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে অ্যামাজনের প্রযোজিত টিভি সিরিজ ‘দ্য লর্ড অফ দ্য রিংস: দ্য রিং অফ পাওয়ার’। টিভি সিরিজটির পাশাপাশি একই সময়ে বাজারে আসার কথা ছিল আরেকটি ভিডিও গেইমের, যার মূল চরিত্র গল্পের ‘গোলাম’।

তবে, নির্মাণ প্রক্রিয়ায় জটিলতার কারণে পিছিয়ে গেছে ওই গেইমটির মুক্তির দিন।

অন্যদিকে, একই কল্পকাহিনীর গল্প নিয়ে একটি ফ্রি-টু-প্লে মোবাইল গেইম বানাচ্ছে গেইম নির্মাতা ‘ইলেকট্রনিক আর্টস’। কোম্পানিটি খুব শিগগিরই ‘দ্য লর্ড অফ দ্য রিংস: হিরোস অফ মিডল আর্থ’ নিয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু করবে বলে জানিয়েছে ভার্জ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক