সবার জন্য উন্মুক্ত হলো স্ন্যাপচ্যাটের ওয়েব সংস্করণ

প্রাথমিকভাবে ওয়েব সংস্করণটি এসেছিল স্ন্যাপচ্যাট প্লাস গ্রাহকদের জন্য, যারা বিভিন্ন অগ্রিম ও এক্সক্লুসিভ ফিচারে প্রবেশাধিকার পেতে সেবাটিকে অর্থ পরিশোধ করেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2022, 08:40 AM
Updated : 17 Sept 2022, 08:40 AM

এখন থেকে সকল ব্যবহারকারীর জন্য উন্মুক্ত স্ন্যাপচ্যাটের ওয়েব সংস্করণ। এতোদিন এই সুবিধা পেতেন কেবল ‘পেইড’ গ্রাহকরা।

জুলাইয়ে নতুন ওয়েব অ্যাপ চালুর ঘোষণা দিয়েছিল স্ন্যাপচ্যাট, যা ছিল মোবাইল সংস্করণের বাইরে প্ল্যাটফর্মটির প্রথম সেবা। এবার সেটিকেই সবার জন্য খুলে দিল সামাজিক মাধ্যমটি।

১৫ সেপ্টেম্বর শরতের জন্য বেশ কয়েকটি নতুন ফিচারের পাশাপাশি ওয়েব সংস্করণ নিয়ে ঘোষণা দিল কোম্পানিটি।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জের প্রতিবেদন অনুযায়ী, স্ন্যাপচ্যাট ওয়েবে ডিভাইসের ‘কনভারসেশন সিংকিং’ ব্যবস্থার মাধ্যমে বন্ধুদের সঙ্গে চ্যাটিং ও ভিডিও কল করতে পারেন ব্যবহারকারী।

জুলাইয়ে ভার্জকে দেওয়া এক সাক্ষাৎকারে স্ন্যাপের মেসেজিং পণ্য প্রধান নাথান বয়েড বলেন, স্ন্যাপচ্যাটের ওয়েব সংস্করণ কোম্পানির জন্য একটি ‘অপূর্ণ সুযোগ’ ছিল।

একই উইন্ডোতে বন্ধুদের সঙ্গে চ্যাট ও ভিডিও কলের জন্য ব্যবহারকারীকে তুলনামূলক বেশি জায়গা দেয় স্ন্যাপচ্যাটের ওয়েব সংস্করণটি। সেবাটির মাধ্যমে প্রতি মাসে ১০ কোটি গ্রাহক চ্যাট ও কল করেন বলে জুলাই মাসে জানিয়েছিল কোম্পানিটি।

স্ন্যাপের ভাষ্য অনুযায়ী ব্যবহারকারীরা সাধারণত অ্যাপটি বন্ধ করার ঠিক আগে ভিডিও কল করেন।

প্রাথমিকভাবে ওয়েব সংস্করণটি এসেছিল স্ন্যাপচ্যাট প্লাস গ্রাহকদের জন্য, যারা বিভিন্ন অগ্রিম ও এক্সক্লুসিভ ফিচারে প্রবেশাধিকার পেতে সেবাটিকে অর্থ পরিশোধ করেন।

ভার্জের প্রতিবেদন অনুযায়ী, স্ন্যাপের অর্থ আয়ের নতুন উপায় এই পেইড সেবা। এরইমধ্যে সাফল্যের ইঙ্গিত মিলেছে সেবাটি থেকে। প্রথম ছয় সপ্তাহে সেবাটিতে যোগ দিয়েছে ১০ লাখের বেশি ব্যবহারকারী।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক