ক্যামেরা বিভাগ বিক্রি করে দিচ্ছে অলিম্পাস

আর ক্যামেরা বানাবে না অলিম্পাস। নিজেদের ক্যামেরা বিভাগ ‘জাপান ইন্ডাস্ট্রিয়াল পার্টনারস’-এর (জেআইপি) কাছে বিক্রি করে দিচ্ছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2020, 02:47 PM
Updated : 24 June 2020, 02:47 PM

অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল, ক্যামেরা বিভাগ বিক্রি করতে চাইছে প্রতিষ্ঠানটি। কিন্তু সে কথা এতোদিন স্বীকার করেনি তারা। প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, অলিম্পাস-এর নতুন লক্ষ্য শিল্প ও চিকিৎসা সরঞ্জাম সরবরাহের দিকে।

ক্যামেরা বিভাগ বিক্রি করে দেওয়ার কারণে ‘অলিম্পাস মিররলেস ক্যামেরা’ মালিকরা কোনো সমস্যায় পড়বেন কি না তা জানা যায়নি। এর আগে সনি’র ভায়ো পিসি বিভাগ কিনেছিল জেআইপি। অলিম্পাসের ক্যামেরা বিভাগকেও ভায়ো’র মতো “আরও দৃঢ়, দক্ষ এবং চটপটে” করে তোলার পরিকল্পনা রয়েছে জেআইপি’র। অন্তত সেরকম তথ্যই জানিয়েছে অলিম্পাস।

গত বছর অলিম্পাস প্রধান নির্বাহী ইয়াসু তাকিউচি প্রথমবারের মতো জানান, ব্যক্তিগত ক্যামেরা বিভাগ বিক্রি করে দিতে পারে প্রতিষ্ঠানটি। মন্তব্যটি পরে ফিরিয়ে নেওয়ার অনেক চেষ্টা করেছে অলিম্পাস, এমনকি প্রতিষ্ঠানটির বিপণণ ও বিক্রয় বিভাগের ভাইস প্রেসিডেন্ট আকিহিকো মুরাতা বলেছিলেন, “আমরা আমাদের ব্যবহারকারীদের বলতে চাই, দয়া করে আমাদের উপর ভরসা রাখুন”।

এখনও ক্যামেরার সেন্সর হিসেবে মাইক্রো ফোর থার্ড সেন্সর ব্যবহার করে অলিম্পাস। কিন্তু এ ধরনের সেন্সরের ক্যামেরার বাজারে প্যানাসনিক অন্যান্যদের তুলনায় এগিয়ে রয়েছে।

অলিম্পাস জানিয়েছে, এ বছরের সেপ্টেম্বর নাগাদ ক্যামেরা বিভাগের বিক্রি প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাবে।