ট্রাম্পের আরেক টুইটে ‘লেবেল’ সেঁটে দিলো টুইটার

এবারে অবমাননাকর আচরণ নিয়ে করা নীতিমালা লঙ্ঘনের অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের একটি টুইটে লেবেল জুড়ে দিয়েছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2020, 09:40 AM
Updated : 24 June 2020, 09:40 AM

যুক্তরাষ্ট্রে চলমান আন্দোলনের মধ্যে আন্দোলনকারীরা যদি ওয়াশিংটন ডিসি-তে ‘স্বায়ত্বশাসিত এলাকা’ বানানোর চেষ্টা করে তবে, তাদেরকে “গুরুতর বাহিনীর” মুখে পড়তে হবে-- সম্প্রতি এমন হুমকি দিয়ে টুইট করেছেন ট্রাম্প।

সহিংসতার উস্কানি দেওয়ার অভিযোগে নতুন নীতিমালার আওতায় এই টুইটে লেবেল দিয়েছে টুইটার। এর আগে তিনবার লেবেল পড়েছে ট্রাম্পের টুইটে।

চলতি মাসে সিয়াটলে একটি ‘স্বায়ত্বশাসিত এলাকা’ দখলে রেখেছে আন্দোলনকারীরা, এ নিয়ে সমালোচনায় মুখর রিপাবলিকান এই মার্কিন প্রেসিডেন্ট-- খবর আইএএনএস-এর।

মঙ্গলবার এক টুইট বার্তায় টুইটারের নিরাপত্তা দল বলছে, “অবমাননাকর আচরণের বিরুদ্ধে করা নীতিমালা লঙ্ঘনের দায়ে এই টুইটে ‘জনস্বার্থে’ নোটিশ দিয়েছি আমরা।”

ওই টুইটে ট্রাম্প বলেন, “ওয়াশিংটন ডি.সি. কখনোই ‘স্বায়ত্বশাসিত এলাকা’ হবে না, যতক্ষণ আমি আপনাদের প্রেসিডেন্ট। যদি তারা চেষ্টা করে তবে গুরুতর বাহিনীর মুখে পড়তে হবে।”

এর আগে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-কে নিয়ে বিদ্রুপ করে একটি ভিডিও টুইট করেন ট্রাম্প, তার ওই ভিডিওতেও লেবেল দিয়েছে টুইটার। মে মাসেও ট্রাম্পের দুইটি টুইটে লেবেল দিয়েছে প্রতিষ্ঠানটি।

আরও খবর-