শীঘ্রই আসতে পারে গ্যালাক্সি এস১০

বেশ কয়েক দিন ধরেই গুজব চলে আসছে সামনের বছরের ২৫ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিতব্য  মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডাব্লিউসি) নতুন ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস১০ উন্মোচন করবে স্যামসাং। এবার ফাঁস হওয়া নতুন তথ্য থেকে বলা হচ্ছে আরও আগেই উন্মোচন করা হতে পারে গ্যালাক্সি এস১০।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2018, 05:57 PM
Updated : 13 Dec 2018, 05:57 PM

এক সূত্রের বরাত দিয়ে ইন্ডিপেনডেন্ট-এর প্রতিবেদনে বলা হয়, এমডাব্লিউসি’র  আগেই একটি স্যামসাং ইভেন্টে উন্মোচন করা হবে গ্যালাক্সি এস১০। প্রতিবেদনে অবশ্য ডিভাইসটি উন্মোচনের নির্দিষ্ট কোনো তারিখ জানানো হয়নি।

নতুন এই ডিভাইসটির প্রি-অর্ডার কবে নাগাদ শুরু হবে তাও নিশ্চিত করে বলা হয়নি। তবে, ২০১৯ সালের ৮ মার্চ স্মার্টফোনটি বাজারে আসতে পারে বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।

গ্যালাক্সি এস১০-এর আকার নিয়েও অনেক আগে থেকেই গুজব চলে আসছে। এবার নতুন পাওয়া তথ্যের সঙ্গেও গুজবের মিল পাওয়া গেছে। বলা হচ্ছে গ্যালাক্সি এস১০ লাইট, গ্যালাক্সি এস১০ এবং গ্যালাক্সি এস১০ প্লাস এই তিন আকারে বাজারে আসবে ডিভাইসটি।

সাধারণ গ্যালাক্সি এস১০-এর পর্দার মাপ হতে পারে ৬.১ ইঞ্চি, গ্যালাক্সি এস১০ লাইটের পর্দার মাপ ৫.৮ইঞ্চি এবং গ্যালাক্সি এস১০ প্লাস-এর  ৬.৪ ইঞ্চি।

নতুন এই ডিভাইসটির তিন সংস্করণেই অনেকগুলো স্টোরেজ অপশন থাকবে। এর মধ্যে সবচেয়ে সস্তা ১২৮জিবি এস১০ লাইট সংস্করণের বাজার মূল্য হতে পারে ৬৯৯ ব্রিটিশ পাউন্ড। আর সবচেয়ে দামী ১ টেরাবাইট স্টোরেজের এস১০ প্লাস সংস্করণের মূল্য রাখা হতে পারে ১৩৯৯ পাউন্ড।