এলো লাল আইফোন ৮, ৮ প্লাস

লাল রঙের আইফোন ৮ আর আইফোন ৮ প্লাস উন্মোচন করেছে মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2018, 07:43 AM
Updated : 10 April 2018, 07:43 AM

আগের বছরের মডেলগুলোতে সাদা রঙের বেজেল রাখা হলেও, লাল রঙের আইফোন ৮-এ কালো রঙের সামনের প্যানেল রাখা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

১০ এপ্রিল থেকে লাল রঙের এই আইফোনগুলোর জন্য প্রিঅর্ডার নেওয়া শুরু করবে অ্যাপল। ১৩ এপ্রিল থেকে এগুলোর চালান দেওয়া শুরু হবে। এর দাম আগেরগুলোর সমানই রাখা হয়েছে। ৬৪জিবি আইফোন ৮-এর দাম রাখা হয়েছে ৬৯৯ ডলার আর ৮ প্লাস-এর ক্ষেত্রে তা ৭৯৯ ডলার। 

আফ্রিকায় এইচআইভি/এইডস-এর বিরুদ্ধে লড়াই করে যাওয়া সংস্থা রেড (আরইডি)-এর লাইসেন্স করা প্রোডাক্ট রেড ব্র্যান্ডটি হচ্ছে আফ্রিকার আটটি দেশে এইচআইভি/এইডস নিয়ে সচেতনতা বাড়াতে বেসরকারি খাতকে যুক্ত করার একটি প্রচেষ্টা। এই আটটি দেশ হচ্ছে- ঘানা, কেনিয়া, লেসোথো, রুয়ান্ডা, দক্ষিণ আফ্রিকা, সোয়াজিল্যান্ড, তানজানিয়া আর জাম্বিয়া।

আইরিশ রক ব্যান্ড ইউ২-এর দলনেতা ও ভোকালিস্ট বনো এবং ওয়ান ক্যাম্পেইন-এর প্রচারণা কর্মী ববি শ্রিভার ২০০৬ সালে এই ব্র্যান্ড প্রতিষ্ঠা করেন।

রেড-এর সঙ্গে অংশীদারিত্বের অংশ হিসেবেই অ্যাপল এই লাল রঙের আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস উন্মোচন করলো। এর আগে অ্যাপল লাল রঙে আইপড, আইপ্যাড আর বিভিন্ন কেইস উন্মোচন করে। ২০১৭ সালে লাল রঙের আইফোন ৭ দিয়ে প্রথমবারের মতো আইফোনে এই রঙ আনে প্রতিষ্ঠানটি।