প্রস্তাব প্রত্যাখান, বৈঠক চায় কোয়ালকম

সর্বসম্মতিক্রমে স্বদেশি প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান ব্রডকম-এর প্রস্তাব প্রত্যাখান করেছে মার্কিন চিপ জায়ান্ট কোয়ালকম। বৃহস্পতিবার কোয়লকম-এর এক ঘোষণায় এ তথ্য জানানো হয়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2018, 02:40 PM
Updated : 9 Feb 2018, 02:40 PM

সম্প্রতি শেয়ার প্রতি ৮২ ডলার দরে কোয়ালকম-এর বাজারে থাকা সব শেয়ার কিনে নেওয়ার প্রস্তাব দেয় ব্রডকম। ১২১০০ কোটি ডলারের এই প্রস্তাবকে নিজেদের ‘সর্বোচ্চ ও চূড়ান্ত প্রস্তাব’ হিসেবে আখ্যা দিয়েছে ব্রডকম।

কোয়ালকম চেয়ারম্যান পল জ্যাকবস ব্রডকম প্রধান নির্বাহী হক টান-কে পাঠানো এক চিঠিতে কোয়ালকম পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত বিস্তারিত তুলে ধরেন, খবর- মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র। চিঠিতে তিনি বলেন, “পরিচালনা পর্ষদ সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছে যে আপনাদের সংশোধিত প্রস্তাবে মূলত কোয়ালকম-এর মূল্য কম ধরা হয়েছে।”

এই চুক্তির ভবিষ্যৎ কী হবে তা নিয়ে কিছু বলেননি জ্যাকবস। তিনি বলেন, ‘শেয়ারধারীদের সর্বোচ্চ মূল্য পেতে যতো সুযোগ আছে’ বের করতে কোয়ালকম-এর পরিচালনা পর্ষদ ব্রডকম-এর সঙ্গে বৈঠকের জন্য উন্মুক্ত থাকবে। তবে একটি স্বতন্ত্র প্রতিষ্ঠান হিসেবে কোয়ালকম-এর ভবিষ্যৎ উন্নতির তুলনায় প্রস্তাবিত মূল্যটা ‘কম’ হয়ে গেছে বলেই ধারণ কোয়ালকম পরিচালনা পর্ষদের, এ কথা একাধিকবার উল্লেখ করেছেন তিনি। 

প্রতি শেয়ারমূল্য ৮২ ডলারই ব্রডকম-এর বলা সর্বোচ্চ মূল্য কিনা তা যাচাইয়েও বৈঠকের কথা বলেছেন কোয়ালকম চেয়ারম্যান।

আরও খবর-