ব্রডকম

শীর্ষ প্রযুক্তি নির্বাহীদের সঙ্গে দেখা করবেন ইইউ অ্যান্টিট্রাস্ট প্রধান
এবারের মেয়াদে বিভিন্ন প্রযুক্তি কোম্পানির বিরুদ্ধে তদন্ত চালানোর ক্ষেত্রে তিনি আরও কঠোর অবস্থান নেবেন বলে ধারণা করছেন অ্যান্টিট্রাস্ট বিশেষজ্ঞরা।
চিপ যুদ্ধ: মার্কিন কারখানায় চিপ উৎপাদনে বড় ঘোষণা অ্যাপলের
বহুবছর মেয়াদের এই চুক্তিতে মার্কিন কোম্পানি দুটি ৫জি ডিভাইসের বিভিন্ন উপাদান তৈরি করবে, যেগুলোর নকশা ও উৎপাদন হবে মার্কিন যুক্তরাষ্ট্রেই।
শতকোটি ডলারের পেন্টেন্ট ভেঙ্গেছে ফোকসভাগেন: ব্রডকম
গাড়ি নির্মাতা জার্মান প্রতিষ্ঠান ফোকসভাগেন-এর বিরুদ্ধে শতকোটি ডলারের বেশি মূল্যের পেটেন্ট লঙ্ঘনের দাবি করেছে সেমিকন্ডাকটর নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান ব্রডকম।
১১০০ কর্মী ছাঁটাই করলো ব্রডকম
বিশ্বজুড়ে প্রায় ১১০০ কর্মী ছাঁটাই করেছে চিপ নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান ব্রডকম।
ব্রডকম-কোয়ালকম ক্রয়চুক্তিতে বাধা ট্রাম্প
কোয়ালকম-কে কিনতে ব্রডকম-এর প্রস্তান নিয়ে থাকা সব জল্পনা ভেস্তে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জাতীয় নিরাপত্তা উদ্বেগের কারণ দর্শিয়ে সোমবার হোয়াইট হাউস থেকে দেওয়া এক বিবৃতিতে এই পদক্ষেপ ন ...
বৈঠকেও অনড় কোয়ালকম
একই খাতের প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান ব্রডকমের নতুন প্রস্তাবও ফিরিয়ে দিয়েছে চিপ নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান কোয়ালকম।
প্রস্তাব প্রত্যাখান, বৈঠক চায় কোয়ালকম
সর্বসম্মতিক্রমে স্বদেশি প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান ব্রডকম-এর প্রস্তাব প্রত্যাখান করেছে মার্কিন চিপ জায়ান্ট কোয়ালকম। বৃহস্পতিবার কোয়লকম-এর এক ঘোষণায় এ তথ্য জানানো হয়।
কোয়ালকম-কে এবার ব্রডকমের ‘মধুরতম’ প্রস্তাব
কোয়ালকম-কে কিনতে যেন মরিয়া হয়ে উঠেছে ব্রডকম। নিজেদের প্রস্তাব প্রত্যাখত হওয়ার পর এবার যখন ব্রডকম অর্থের অংকটা আরও বাড়িয়ে নতুন প্রস্তাব দেওয়ায় এভাবেই ব্যখ্যা করা হচ্ছে ব্রডকমের আচরণ।