অ্যাংরি বার্ডস সিনেমা ঘুরাল রোভিওর ভাগ্য

চলতি বছরের প্রথমার্ধে আগের চেয়ে প্রায় দ্বিগুণ হয়েছে ভিডিও গেইম নির্মাতা প্রতিষ্ঠান রোভিওর আয়। ‘দ্য অ্যাংরি বার্ডস মুভি’-এর বদৌলতে এই সাফল্য এসেছে বলে মঙ্গলবার জানিয়েছে ফিনিশ মোবাইল গেইম ও অ্যানিমেশন স্টুডিও প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2017, 11:12 AM
Updated : 15 August 2017, 11:12 AM

রয়টার্স-এর প্রতিবেদনে বলা হয়, আগের বছরের একই সময়ের তুলনায় প্রতিষ্ঠানটির আয় ৭.৮৫ কোটি ইউরো থেকে বেড়ে ১৫.২৬ কোটি ইউরো হয়েছে।

কয়েক বছর ধরে আয় কমতে থাকা, কর্মী ছাঁটাই আর পুনরায় প্রতিষ্ঠান সাজানোর মতো অবস্থা পার করার পর রোভিও ২০১৬ সালে লাভের মুখ দেখে। সে বছরই অ্যাংরি বার্ডস ব্র্যান্ডে ৩ডি হলিউড সিনেমা বের হয় যার লাভের অংশ যায় রোভিওর পকেটে। পাশাপাশি সিনেমার কারণে অ্যাংরি বার্ডস গেইমের বিক্রিতেও লাভের জোয়ার আসে।

চলতি বছর প্রথমার্ধে গেইম খাতে প্রতিষ্ঠানটির আয় ১৬ শতাংশ বেড়ে ১১.৭৯ কোটি ইউরো হয়েছে। রোভিও’র প্রকাশিত গেইমগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘অ্যাংরি বার্ডস ২’, ‘অ্যাংরি বার্ডস ফ্রেন্ডস’ আর নতুন মাল্টিপ্লেয়ার গেইম ‘ব্যাটল বে’।

বর্তমানে প্রতিষ্ঠানটি কলম্বিয়া পিকচারস-এর সঙ্গে অ্যাংরি বার্ডস সিনেমার সিকুয়েল আনার পরিকল্পনা করছে। এই সিনেমা ২০১৯ সালে ছাড়ার কথা রয়েছে।

নাম প্রকাশ না করা সূত্রের বরাতে ব্লুমবার্গ-এর প্রতিবেদনে বলা হয়, চলতি সপ্তাহে রোভিও আইপিও ছাড়ার পরিকল্পনা করছে। কিন্তু এ নিয়ে প্রতিষ্ঠানটি কোনো মন্তব্য করতে অস্বীকৃতি প্রকাশ করেছে বলে জানায় রয়টার্স।

আরও খবর-