ডিসেম্বরে ‘উইচার ৩’র পরবর্তী প্রজন্মের ‘প্যাচ’

আপডেটে থাকবে ‘রে-ট্রেসড’ গ্রাফিক্স ও তুলনামূলক দ্রুতগতির ‘লোডিং টাইম’, যা গেইমারের কনসোলে একটি ক্ষমতাধর পিসি’র মতোই ভালো খেলার সুবিধা দেবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2022, 12:51 PM
Updated : 15 Nov 2022, 12:51 PM

পিএস৫, এক্সবক্স সিরিজ এক্স/এস ও পিসিতে ‘উইচার ৩: ওয়াইল্ড হান্ট’ গেইমের পরবর্তী প্রজন্মের ‘প্যাচ’ উন্মোচনের ঘোষণা দিয়েছে প্রকাশক ‘সিডি প্রজেক্ট’। গেইমটি তৈরি হয়েছে নেটফ্লিক্সের জনপ্রিয় টিভি সিরিজ ‘দ্য উইচার’ অবলম্বনে।

পিসি, ‘প্লেস্টেশন ৪’ বা ‘এক্সবক্স ওয়ান’-এ গেইমের মূল সংস্করণ যাদের আছে, তারা ১৪ ডিসেম্বর বাজারে আসা এই প্যাচ ব্যবহার করতে পারবেন। এতে থাকবে তুলনামূলক উন্নত ভিজুয়াল, সকল ‘ডিএলসি’ প্যাক ও নেটফ্লিক্সের সিরিজ অবলম্বনে বিনামূল্যের কয়েকটি ‘কনটেন্ট ড্রপ’।

“আপডেটে থাকবে ‘রে-ট্রেসড’ গ্রাফিক্স ও তুলনামূলক দ্রুতগতির ‘লোডিং টাইম’, যা গেইমারের কনসোলে একটি ক্ষমতাধর পিসি’র মতোই ভালো খেলার সুবিধা দেবে।” --বলেছে সিডি প্রজেক্ট।

আগামী সপ্তাহে নিজস্ব টুইচ স্ট্রিমে এ বিষয়ে আরও তথ্য প্রকাশের পরিকল্পনা জানিয়েছে সিডি প্রজেক্ট।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জের প্রতিবেদন অনুযায়ী, কেউ এখনও পিএস৪ বা এক্সবক্স ওয়ানে আটকে থাকলে ওইসব কনসোলের (‘নিন্টেন্ডো সুইচ’সহ) জন্য একটি আপডেট আসবে, যেখানে গেইমের ‘ব্যপক উন্নতি’ লক্ষ্য করা যাবে। পাশাপাশি, টিভি সিরিজের অনুপ্রেরণায় তৈরি কিছু কনটেন্টে প্রবেশাধিকার মিলবে এতে। তবে, এই আপডেট প্রকাশের তারিখ জানায়নি সিডি প্রজেক্ট।

পরবর্তী প্রজন্মের প্যাচ প্রকাশের ঘটনা দিন দিন বিরল হয়ে উঠছে, কারণ পিএস৫ ও এক্সবক্স সিরিজ এক্স ও এস কনসোল দুটোই মিলছে (যদিও কেনা সবসময় সহজ নয়) গত দুই বছর ধরে। তবে, এই বিশেষ আপডেটে কয়েকটি তুলনামূলক জটিল উন্নতি লক্ষ্য করা যাবে। 

এর উন্মোচন প্রথমে অনির্দিষ্টকালের জন্য পেছালেও পরবর্তীতে ২০২২ সালের দ্বিতীয় থেকে চতুর্থ প্রান্তিকে এটি প্রকাশে জোর দিয়েছিল নির্মাতা।

ভার্জের প্রতিবেদন অনুযায়ী, উইচার ৩’র বিস্তীর্ণ জায়গার পাশাপাশি এর বেশ কিছু স্মরণীয় মূল ও পার্শ্ব অনুসন্ধান, যে কোনও নির্মাতার জন্য একটি কঠিন চ্যালেঞ্জ মনে হতে পারে, বিশেষ করে যখন ‘সাইবারপাঙ্ক ২০৭৭’ গেইমের সমস্যা সমাধানে কাজ করছে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক