আয়রন ম্যান গেইম আনবে ‘ইএ’র গেইম স্টুডিও

“একেবারে টাটকা কিছু তৈরিতে আমাদের উৎসাহ দিয়েছে মার্ভেল। আমাদের ব্যপক স্বাধীনতা রয়েছে, যা আসলে দলটিকে আগলে রেখেছে।”

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2022, 12:43 PM
Updated : 24 Sept 2022, 12:43 PM

ইলেকট্রনিক আর্টসের গেইম নির্মাণ স্টুডিও মটিভ তৈরি করছে একটি ‘সিঙ্গেল-প্লেয়ার, থার্ড-পার্সন, অ্যাকশন অ্যাডভেঞ্চার’ ভিডিও গেইম, যার কেন্দ্রীয় চরিত্র হিসেবে থাকছে মার্ভেলের ‘আয়রন ম্যান’।

মঙ্গলবার, আসন্ন ‘ডেড স্পেস’ রিমেক সংস্করণের নির্মাতা এই স্টুডিও’র পরবর্তী গেইম সম্পর্কে জানিয়েছে প্রকাশক ‘ইএ’। একটি মৌলিক গল্পের প্রেক্ষাপটে টনি স্টার্কের ‘অ্যাভেঞ্জার অল্টার ইগো’ আয়রন ম্যান হিসেবে গেইমটি খেলতে পারবেন গেইমাররা, যেখানে চরিত্রটির ‘সমৃদ্ধ ইতিহাস’ সম্পর্কে জানার সুযোগ মিলবে।

গেইমটির ডেভেলপমেন্ট টিমের নেতৃত্বে আছেন অলিভিয়ে প্রু। এই নির্মাতাই জনপ্রিয় ‘গার্ডিয়ান্স অফ দ্য গ্যালাক্সি’ গেইম তৈরি করেছিলেন গত বছর। অলিভিয়ে বলছেন, এই প্রকল্পে ব্যপক স্বাধীনতা পেয়েছে তার দল।

“একটি নতুন ও আলাদা গল্প বলার বড় এক সুযোগ আছে আমাদের, যাকে একেবারেই আমাদের নিজেদের তৈরি বলা যায়।” --এক বিবৃতিতে বলেছেন প্রু।

“একেবারে টাটকা কিছু তৈরি করতে আমাদের উৎসাহ দিয়েছে মার্ভেল। আমাদের ব্যপক স্বাধীনতা রয়েছে, যা আসলে দলটিকে আগলে রেখেছে।”

মোটিভের সঙ্গে কাজ করা নিয়ে নিজের আগ্রহ প্রকাশ করেছেন মার্ভেল গেইমসের ক্রিয়েটিভ পরিচালক বিল রোসম্যান। এর আগে ২০১৭ সালের ‘স্টারওয়ার্স: ব্যাটেলফ্রন্ট ২’ ও ২০২০ সালের স্পেস ব্যাটল গেইম ‘স্টার ওয়ার্স: স্কোয়াড্রনসে’ একসঙ্গে কাজ করেছেন এরা।

“বিনোদন জগত ও রোমাঞ্চকর গেইমপ্লে, এই দুই ক্ষেত্রে তাদের অভিজ্ঞতার সঙ্গে যোগ হয়েছে এই আর্মরড আইকনের জন্য তাদের খাঁটি আবেগ যা আয়রন ম্যান ভিডিও গেইম আকারে একজন কিংবদন্তি নায়ককে আমাদের তরফ থেকে ভালবাসার বাণী পৌঁছে দেওয়ার বিষয়টিকে এগিয়ে দেবে।”

এখনও গেইমটি প্রাথমিক পর্যায়ে আছে। তাই এর গেইমপ্লে, কোন প্ল্যাটফর্মে আসবে অথবা এটি প্রকাশের তারিখ জানতে অপেক্ষা করতে হবে গেইমারদের। প্রকল্পের পরবর্তী আপডেটের আগ পর্যন্ত কেবল টিজারের ছবি দেখেই সময় কাটাতে হবে – প্রতিবেদনে বলেছে সিনেট।

প্রতিবেদন অনুযায়ী, আয়রনম্যানের বিভিন্ন আর্মার পরে উড়ে বেড়ানোর অভিজ্ঞতাও বেশ চমকপ্রদ হবে দর্শকদের কাছে (বিশেষ করে ‘মডিউলার’ ও ‘প্রমিথিয়াম’-এ)।

কেবল আয়রন ম্যান নয় যৌথভাবে ‘মার্ভেল’ ও ‘ইএ’র আরও বেশ কয়েকটি নতুন গেইম আসছে বলে ইঙ্গিত মিলেছে ঘোষণায়। গেইমইন্ডাস্ট্রি’র প্রতিবেদন অনুযায়ী, অন্যান্য টাইটেল নিয়ে কাজ করার বিষয়টিও নিশ্চিত করেছে কোম্পানি দুটি।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে সিঙ্গেল প্লেয়ার গেইমের ঘোষণা আসা একমাত্র অ্যাভেঞ্জার নয় আয়রন ম্যান। দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি ‘ক্যাপ্টেন আমেরিকা’ এবং ‘ব্ল্যাক প্যান্থার’ গেইমের ঘোষণাও এসেছে এই মাসের শুরুতে অনুষ্ঠিত ডিজনি’র ‘ডি২৩ এক্সপো’ আয়োজনে। এ ছাড়া, মার্ভেলের স্ট্রাটেজি গেইম ‘মিডনাইট সানস’ আসতে পারে ২ ডিসেম্বর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক