ডিএসইর নতুন চেয়ারম্যান অধ্যাপক হাফিজ

রোববার পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2023, 05:54 PM
Updated : 5 March 2023, 05:54 PM

স্বতন্ত্র পরিচালক হিসেবে সদ্য নিয়োগ পাওয়া অধ্যাপক হাফিজ মুহম্মদ হাসান বাবু ডিএসইর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

রোববার ডিএসইর পর্ষদ সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক হাফিজকে চেয়ারম্যান হিসেবে নির্বাচন করা হয় বলে ডিএসইর সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তিনি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাবেক সচিব ইউনুসুর রহমানের স্থলাভিষিক্ত হবেন।

নব নির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক হাফিজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের দায়িত্ব সামলিয়েছেন। বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানিতে পরিচালক হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতাও রয়েছে তার।

অধ্যাপক হাফিজ যুক্তরাষ্ট্রের একটি প্রকাশনা সংস্থা এবং যুক্তরাজ্যের দুটি প্রকাশনা সংস্থা থেকে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের জন্য চারটি পাঠ্যবই রচনা করেছেন।

গত ২০ ফেব্রুয়ারি অধ্যাপক হাফিজসহ চারজনকে ডিএসইর স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।

অন্যদের মধ্যে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এবং বিমা বিভাগের অধ্যাপক ড. আবদুল্লাহ আল মাহমুদ, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের (বিটিটিসি) সাবেক চেয়ারম্যান আফজাল হোসেন এবং ওরাকলের আবাসিক ব্যবস্থাপনা পরিচালক (বাংলাদেশ, নেপাল ও ভুটান) রুবাবা দৌলা।