ছুটছেন জোকোভিচ

সরাসরি সেটে জিতে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার-ফাইনালে উঠেছেন সার্বিয়ান তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2023, 01:05 PM
Updated : 23 Jan 2023, 01:05 PM

অস্ট্রেলিয়ান ওপেনে নোভাক জোকোভিচের দাপুটে পথচলা অব্যাহত রয়েছে। আবারও সরাসরি সেটে জিতে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার-ফাইনালে উঠেছেন সার্বিয়ান তারকা।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় সোমবার চতুর্থ রাউন্ডে অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি মিনাউরকে ২ ঘন্টা ৬ মিনিটে ৬-২, ৬-১, ৬-২ গেমে হারান জোকোভিচ।

টুর্নামেন্টের শুরু থেকে হ্যামস্ট্রিংয়ের সমস্যা ভোগাচ্ছে তাকে। প্রতিটি ম্যাচেই তিনি খেলছেন বাম ঊরুতে টেপ পেচিয়ে।

তবে এ দিন তেমন কোনো সমস্যা অনুভব করেননি বলেই জানালেন এখানে রেকর্ড ৯ বারের চ্যাম্পিয়ন ৩৫ বছর বয়সী তারকা। সঙ্গে করলেন খানিকটা রসিকতাও।  

"আপনারা লম্বা ম্যাচ দেখতে পারেননি বলে আমি দুঃখিত বলতে পারছি না। সত্যিই আমি সরাসরি সেটে জিততে চেয়েছিলাম। আজ রাতে মনেই হয়নি যে আমি চোটের সঙ্গে লড়াই করছি, আজ কিছুই অনুভব করিনি, তাই আজকের দিনটি ছিল দুর্দান্ত।”

অস্ট্রেলিয়ার মাটিতে এই নিয়ে টানা ৩৮ ম্যাচ জিতলেন জোকোভিচ। চলতি আসরে এখনও পর্যন্ত কেবল একটি সেট হেরেছেন তিনি, সেটিও দ্বিতীয় রাউন্ডে টাইব্রেকে। বাকি তিন ম্যাচেই তার জয় সরাসরি সেটে।

পুরুষ এককে দ্বিতীয় সর্বোচ্চ ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচ গতবার এখানে লড়তে পারেননি। করোনাভাইরাসের টিকা না নেওয়ায় টুর্নামেন্ট শুরুর আগের দিন তাকে অস্ট্রেলিয়া থেকে বিতাড়িত করা হয়েছিল।

স্প্যানিশ তারকা রাফায়েল নাদালের ২২ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড ছোঁয়ার পথে এবার ভালোভাবেই এগিয়ে চলেছেন তিনি। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে তার প্রতিপক্ষ রাশিয়ার পঞ্চম বাছাই আন্দ্রে রুবলেভ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক