‘কিন্তু’ যোগ করে মেসি বললেন, ‘আসলেই বার্সেলোনায় ফিরতে চেয়েছিলাম’

পাদপ্রদীপের আলো থেকে সরে গিয়ে পরিবারকে আরও সময় দেওয়ার ভাবনাও ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার কারণ বলে জানিয়েছেন আর্জেন্টাইন মহাতারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2023, 08:36 PM
Updated : 7 June 2023, 08:36 PM

সব গুঞ্জনের অবসান ঘটিয়ে ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন লিওনেল মেসি। এই সিদ্ধান্তের পেছনের কারণ, বার্সেলোনায় ফেরার আলোচনা, সৌদি আরবের ক্লাবে পাড়ি জমানোর সম্ভাবনা –এমন অনেক বিষয় নিয়ে তিনি লম্বা এক সাক্ষাৎকার দিয়েছেন মুন্দো দেপোর্তিভো ও স্পোর্তকে।

আড়াল করেননি নিজের একান্ত চাওয়া, তার বার্সেলোনাপ্রীতির কথা। বললেন, আসলেই কাম্প নউয়ের চেনা আঙিনায় ফিরতে চেয়েছিলেন, কিন্তু নানা কারণে তা পূরণ হয়নি।

ইউরোপের ফুটবলের পাঠ চুকিয়ে বাংলাদেশ সময় বুধবার মধ্যরাতে মেসি নিজেই নিশ্চিত করেন তার মেজর সকার লিগের ক্লাব মায়ামিতে যোগ দেওয়ার বিষয়টি। যদিও চুক্তির বিষয়ে বিস্তারিত জানায়নি কোনো পক্ষই।

২০২১ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমানোর পর থেকে মেসির কাম্প নউয়ে ফেরার গুঞ্জন চলছিল। সম্প্রতি তা আরও ডালপালা মেলে নানা কারণে। দুদিন আগে এই মহাতারকার বাবা হোর্হে মেসিও বলেছিলেন, ছেলে বার্সেলোনায় ফিরলে তিনি খুশিই হবেন।

এবারের সাক্ষাৎকারে মেসিও জানিয়েছেন, ফিরতে চেয়েছিলেন তিনিও। কিন্তু প্রিয় বার্সেলোনা থেকে বিদায় বেলার দুঃসহ স্মৃতি এবং আরও অনেক কারণে ফেরা হলো না তার।

“আমি আসলেই বার্সেলোনাতে ফিরতে চেয়েছিলাম এবং এটা নিয়ে খুবই শিহরিত ছিলাম। কিন্তু সেখান থেকে বিদায়ের সময় যে পরিস্থিতির মধ্যে দিয়ে আমাকে যেতে হয়েছিল, সেই অবস্থার মধ্যে আবার পড়তে চাইনি; সামনে কী ঘটবে, তা দেখার অপেক্ষায় থাকতে এবং অন্যের হাতে নিজের ভবিষ্যৎ তুলে দিতে চাইনি।”

“শুনেছিলাম (আমাকে আনার জন্য) বার্সেলোনাকে খেলোয়াড় বিক্রি করতে হবে বা খেলোয়াড়দের পারিশ্রমিক কমাতে হবে। সত্যি বলতে, আমি এই বিষয়গুলোর মধ্য দিয়ে যেতে চাইনি, কিংবা এইসব কিছুর দায় নিতে চাইনি।”

ইউরোপের ফুটবলের পাদপ্রদীপের আলো থেকে একটু আড়াল থাকার ভাবনাও কাজ করেছে এই সিদ্ধান্ত নেওয়ার পেছনে। পরিবারকে আরও সময় দিতে চাওয়ার কথাও জানিয়েছেন সাতবারের ব্যালন দ’র জয়ী।

“কিছু বিষয় মিস করছি, কিন্তু আমরা এগিয়ে যাওয়ার পথটাই বেছে নিয়েছি। বার্সেলোনার ইস্যুটি যদি ঠিকঠাক কাজ না করে, তাহলে আমি চেয়েছিলাম ইউরোপকে বিদায় বলে দেব, পাদপ্রদীপের আড়ালে চলে যাব এবং পরিবারকে নিয়ে আরও বেশি ভাবব।”

Also Read: ইন্টার মায়ামিকে বেছে নিলেন মেসি