নাইটক্লাবে যাওয়ার দায় নিয়ে ‘পার পাচ্ছেন’ র‌্যাশফোর্ড

প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের আসছে ম্যাচে ইংলিশ ফরোয়ার্ডকে স্কোয়াডে ফেরানো হতে পারে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 12:57 PM
Updated : 30 Jan 2024, 12:57 PM

দলে ‘নিয়ম ভেঙে’ কোচ এরিক টেন হাগের অসন্তোষের কারণ হয়ে উঠেছেন মার্কাস র‌্যাশফোর্ড। তবে, আপাতত সে সমস্যা মিটে গেছে বলে ধারণা করা যায়। তেমনটা হলে প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের আসছে ম্যাচে ইংলিশ ফরোয়ার্ডকে স্কোয়াডে ফেরানো হতে পারে।

চোটের আঘাতে ইউনাইটেডের আক্রমণভাগে শক্তি কমেছে। তবে চোট সমস্যা না থাকলেও গত রোববার এফএ কাপের চতুর্থ রাউন্ডের ম্যাচে স্কোয়াডেই ছিলেন না র‌্যাশফোর্ড। নিউপোর্ট কাউন্টির বিপক্ষে ম্যাচটি তারা ৪-২ গোলে জিতলেও, আলোচনার খোরাক জোগায় তার অনুপস্থিতি।

ওই ম্যাচের আগে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, “ধকল কাটিয়ে উঠছেন তিনি (র‌্যাশফোর্ড), অনুশীলনের জন্য ক্যারিংটনে আছেন।” ছোট্ট এই বিবৃতিতে আরও ধোঁয়াশা জন্মায়।

পরে বিভিন্ন গণমাধ্যমের খবর আসে যে, বৃহস্পতিবার নির্ধারিত সূচির ব্যস্ততা থাকার পরও বুধবার রাতে বেলফাস্টের একটি নাইট ক্লাবে গিয়েছিলেন র‌্যাশফোর্ড। বৃহস্পতিবার রাতেও তার বাইরে যাওয়ার খবর আসে। বেলফাস্টের নাইটক্লাবে তোলা তার একটি ছবিও ছড়িয়ে পড়ে।

তার এমন শৃঙ্খলা ভঙ্গে বিরক্ত ও ক্ষুব্ধ হয়ে ওঠেন ইউনাইটেডের প্রধান কোচ টেন হাগ। মূলত ওই কারণেই নিউপোর্টের বিপক্ষে ম্যাচে তাকে বাইরে রাখা হয় বলে শোনা যায়।

বিষয়টি নিয়ে র‌্যাশফোর্ডের পাশাপাশি তার এজেন্ট ও ক্লাবের ফুটবল পরিচালকের সঙ্গে কথা বলেছেন টেন হাগ। খেলোয়াড়কে তার সাম্প্রতিক এই কাণ্ডের কারণ ব্যাখ্যা করতে বলেছেন ডাচ কোচ।

সোমবারের তাদের ওই আলোচনায় আর কী বিষয় উঠেছে, র‌্যাশফোর্ডের ব্যাখ্যায় কোচ কতটা সন্তুষ্ট, এসব পরিষ্কার না হলেও সমস্যাটি আপাতত মিটমাট হয়ে গেছে বলেই মনে হচ্ছে। র‌্যাশফোর্ড তার কর্মের দায় স্বীকার করেছে বলে ক্লাবের বিবৃতিতে বলা হয়েছে।

ফলে আগামী বৃহস্পতিবার উলভারহ্যাম্পটনের বিপক্ষে লিগ ম্যাচে র‌্যাশফোর্ডের খেলার সম্ভাবনা জোরাল হয়েছে। 

টেন হাগের সঙ্গে র‌্যাশফোর্ডের সমস্যা অবশ্য এবারই প্রথম নয়। গত অক্টোবরে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৩-০ গোলে হারের পরই ম্যানচেস্টারের একটি নাইটক্লাবে একটি জন্মদিনের পার্টিতে গিয়েছিলেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড। ওই ঘটনাও তখন তুমুল আলোচনার জন্ম দিয়েছিল।

চলতি মৌসুমে মাঠের পারফরম্যান্সও সন্তোষজনক নয় র‌্যাশফোর্ডের। গত মৌসুমে ইউনাইটেডের সেরা পারফর্মার ছিলেন তিনি; সব প্রতিযোগিতা মিলিয়ে করেছিলেন ৩০ গোল। সেখানে এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৬ ম্যাচ খেলে কেবল চারটি গোল করেছেন র‌্যাশফোর্ড।