চেয়ারম্যান আগনেল্লিসহ ইউভেন্তুসের পুরো বোর্ডের পদত্যাগ

গত কয়েক মাস ধরে ইউভেন্তুসের আর্থিক বিবৃতির নিয়ে তদন্ত চলছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2022, 08:20 AM
Updated : 29 Nov 2022, 08:20 AM

ক্লাবের সকল পরিচালকদের নিয়ে পদত্যাগ করেছেন ইউভেন্তুসের চেয়ারম্যান আন্দ্রেয়া আগনেল্লি। দলের ভালোর জন্যই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ইতালিয়ান ক্লাবটি।

গত কয়েক মাস ধরে হিসেবে গড়মিল ও কাটছাঁটের অভিযোগে ইউভেন্তুসের আর্থিক বিবৃতির ওপর তদন্ত ও যাচাই বাছাই করছে প্রসিকিউটররা ও ইতালিয়ান মার্কেট রেগুলেটর কোম্পানি 'কনসব।' এর ধারাবাহিকতায় একসঙ্গে পদত্যাগ করলেন ক্লাবের সবাই। ক্লাবটির পরিচালক কোম্পানি অবশ্য যে কোনো ধরনের অনৈতিক কিছুর অভিযোগ উড়িয়ে দিয়েছে।

ইউভেন্তুসের পক্ষ থেকে বলা হয়েছে, ক্লাব পরিচালকরা সোমবার এক সভায় এ বিষয়ে আলোচনা করে। তারা মনে করে, নতুন বোর্ডের অধীনে আর্থিক ও আইনি বিষয়ের বাকি প্রক্রিয়া এগিয়ে নেওয়া ক্লাবের জন্য ভালো হবে।

ক্লাবটি আরও জানিয়েছে, চলতি বছরের জুনে শেষ হওয়া অর্থ-বছরের আর্থিক বিবরণ পুনরায় করা হবে।

ক্লাবটির কোম্পানির নিয়ন্ত্রণ করে আগনেল্লি পরিবারের হোল্ডিং কোম্পানি 'এক্সর ডট এএস।'তারা তাদের প্রধান নির্বাহী মাউরিসিও আরিভাবেনকে স্বপদে বহাল রেখেছে। নতুন মহা পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে মাউরিসিও স্ক্যানাভিনোকে।

ইউভেন্তুস জানিয়েছে, আগামী বছরের ১৮ জানুয়ারি ক্লাবটির শেয়ার হোল্ডারদের সভা ডাকা হয়েছে। সেখানে ক্লাবের নতুন বোর্ড ঠিক করা হবে।

২০১০ সাল থেকে ইউভেন্তুসের চেয়ারম্যান ছিলেন আগনেল্লি। তিনি এবার আর নতুন দায়িত্ব নিতে আগ্রহী নন। ইউভেন্তুসের স্টাফদের দেওয়া আগনেল্লির চিঠি দেখে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ক্লাবের নাজুক পরিস্থিতি সামাল দেওয়ার জন্য নতুন বোর্ডকে সুযোগ দিতে চান তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক