আগের চেয়ে ‘আরও ফিট’ লুকাকুকে নিয়ে উচ্ছ্বসিত অঁরি

সাবেক ফরাসি স্ট্রাইকার মনে করেন, সমালোচনার জবাব কেবল মাঠেই দেওয়া উচিত ইন্টার মিলানের এই ফুটবলারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2023, 10:23 AM
Updated : 23 Feb 2023, 10:23 AM

চলতি মৌসুমে ইন্টার মিলানে ফেরার পর থেকে চোটের সঙ্গে ক্রমাগত লড়তে হচ্ছে রোমেলু লুকাকুকে। মাঠে ফিরলেও প্রশ্নবিদ্ধ হচ্ছে তার ফিটনেসের বিষয়টি। চাপের মুখে থাকা এই বেলজিয়ানের কাঁধে আস্থার হাত রেখেছেন তার সাবেক কোচ থিয়েরি অঁরি। তিনি মনে করেন, আগের চেয়ে এখন আরও বেশি ফিট বেলজিয়ান স্ট্রাইকার।

চেলসি থেকে এই মৌসুমে ধারে ইন্টারে যোগ দেন লুকাকু। তবে চোটের কারণে বিশ্বকাপের আগে দলটির হয়ে সেভাবে খেলতেই পারেননি তিনি। কাতার আসরের পরও চোট তার পিছু ছাড়েনি। বার বার চোটে পড়া ও ফেরার প্রক্রিয়ায় তার ফিটনেস নিয়ে সমালোচনা হচ্ছে খোদ ইন্টারেই।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে গত বুধবার বদলি হিসেবে নেমে ব্যবধান গড়ে দেন লুকাকু। পোর্তোর বিপক্ষে ৫৮তম মিনিটে মাঠে নামার পর ৮৬তম মিনিটে জালের দেখা পান ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। তার দল জেতে ১-০ গোলে। এরপরই লুকাকুকে নিয়ে মুখ খুললেন অঁরি।

বেলজিয়াম জাতীয় দলে সহকারী কোচ হিসেবে অঁরি কাজ করার সুবাদে দুজনের সম্পর্ক বেশ ভালো। ইন্টার ও পোর্তো ম্যাচের পর সিবিএস স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় এই ফরাসি বলেন, সমালোচনার মোক্ষম জবাব দিয়েছেন লুকাকু।

“আমি রোমের (রোমেলু লুকাকু) জন্য খুব খুশি। তাকে ফিট দেখাচ্ছে, তাকে ঠিকঠাক দেখা যাচ্ছে, সে এটাই চায়। আমি মনে করি শুরুর একাদশে না থাকায় সে হতাশ ছিল। আপনি (সমালোচনার) জবাব কেবল মাঠেই দিতে পারেন এবং সে তাই করেছে।”

২০২২-২৩ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচে ৪টি গোল করেছেন লুকাকু। ইন্টারে ধারের মেয়াদ শেষে থেকে যাওয়ার কথা বলেছেন তিনি নিজেই। অঁরিও বেলজিয়ামের সর্বোচ্চ গোলস্কোরারের চেলসিতে ফেরার সম্ভাবনা দেখছেন না।

“সে যখন (দ্বিতীয় মেয়াদে) চেলসিতে যোগ দিয়েছিল, তখন আমাদের আলোচনা হয়েছিল এবং আমি তাকে বলেছিলাম যে চেলসিতে খেলা তার জন্য কঠিন হবে। সেটাই হয়েছে, (টমাস) টুখেল যেভাবে খেলাতে পছন্দ করেন, সেই কারণে তা হয়েছে। সে কী করতে চায়? আমার মনে হয় না সে ফিরে যেতে চায়। এটাই মূল বিষয়। সে ইন্টারে থাকতে চায়।”