মেসির বার্সায় ফেরার গুঞ্জন নিয়ে কথা বলতে চান না শাভি

সব মনোযোগ মৌসুমের বাকি ম্যাচগুলোর দিকে দিতে চান বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2023, 02:47 PM
Updated : 31 March 2023, 02:47 PM

দুটি শিরোপার লড়াইয়ে এগিয়ে যাচ্ছে দল। এমন সময়ে সব মনোযোগ কেবল মাঠের খেলায় রাখতে চান শাভি এরনান্দেস। তাই লিওনেল মেসির বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়েও আলোচনায় যেতে চান না তিনি। কাতালান ক্লাবটির কোচের মতে, এখন এই বিষয়ে কথা বলার জন্য সঠিক সময় নয়।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় ব্যর্থ হলেও চলতি মৌসুমে এরই মধ্যে স্প্যানিশ সুপার কাপ জিতেছে বার্সেলোনা। লা লিগায় শীর্ষে থাকা দলটি ভালোভাবে আছে কোপা দেল রের লড়াইয়েও। স্প্যানিশ কাপ নামে পরিচিত প্রতিযোগিতাটির সেমি-ফাইনালের প্রথম লেগে তারা রিয়াল মাদ্রিদকে হারিয়েছে ১-০ গোলে।

মৌসুমের গুরুত্বপূর্ণ এই সময়ে নতুন করে গুঞ্জন উঠছে মেসির বার্সেলোনায় ফেরার। ২০২১ সালে ইচ্ছার বিরুদ্ধে প্রিয় ক্লাব ছেড়ে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন আর্জেন্টাইন এই তারকা। সেই চুক্তি এখনও তিনি নবায়ন না করায় আলোচনায় আসছে তার বার্সেলোনায় ফেরার বিষয়টি।

সাবেক সতীর্থ মেসিকে বার্সেলোনায় ফের দেখতে চান শাভিও। তবে আপাতত সব মনোযোগ মৌসুমের বাকি ম্যাচগুলোর দিকে দিতে চান এই স্প্যানিয়ার্ড।

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে লা লিগায় শনিবার এলচের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। আগের দিন শাভি বলেছেন, এই ধরনের আলোচনার জন্য সময়টা আদর্শ নয়।

“আমি মনে করি, মেসির এখানে ফেরা নিয়ে কথা বলার এটা সঠিক সময় নয়। আমি প্রায়ই লিওর (লিওনেল মেসি) সঙ্গে কথা বলি, আমাদের বন্ধুত্ব আছে, তবে এটা আদর্শ সময় নয়। তার জন্য বা ক্লাবের জন্যও নয়। এই বিষয়ে অনেক কথা হচ্ছে, তার সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ হয়।”

“আশা করি, আমরা তাকে এখানে আবার দেখতে পাব। (মেসিকে বার্সেলোনায় দেখলে) আমি সবচেয়ে বেশি খুশি হবো। সে ইতিহাসের সেরা খেলোয়াড়, তবে এটা সঠিক সময় নয়। আমরা দুটি শিরোপা জয় থেকে এক মাস দূরে আছি এবং এখন সময়টা সেদিকে মনোযোগ দেওয়ার।”

ক্লাব ফুটবলে সম্ভাব্য সব শিরোপা জেতা মেসি গত বিশ্বকাপে প্রথমবারের মতো পান বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ। এরপর জেতেন ফিফা বর্ষসেরা ফুবলারের খেতাব। তাকে দলে পেলে নিশ্চিতভাবেই শাভির দল হবে আরও শক্তিশালী।

শাভি মনে করেন, বার্সেলোনায় ফেরা বা না ফেরার বিষয়টি পুরোপুরি নির্ভর করবে ৩৫ বছর বয়সী মেসির ওপর।

“বিষয়টা আমার ওপর নির্ভর করে না, লিও কী চায় তার ওপর নির্ভর করছে। সে ফুটবলে সবকিছু করেছে, সবকিছু জিতেছে, কী করলে সে খুশি হবে, তার ওপর নির্ভর করে।”

“আমরা মেসি-পরবর্তী যুগে সাফল্য অর্জন থেকে এক ধাপ দূরে রয়েছি।”