‘কোনো মন্তব্য করতে চাই না’, এমবাপের পিএসজি ছাড়ার খবর প্রসঙ্গে এনরিকে

ক্লাব ও খেলোয়াড় আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করলেই কেবল এ ব্যাপারে কথা বলবেন পিএসজি কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2024, 03:01 PM
Updated : 16 Feb 2024, 03:01 PM

মৌসুম শেষে পিএসজি ছাড়ছেন কিলিয়ান এমবাপে, এমন খবর চাউর হয়েছে বেশ। ফরাসি তারকা এখনও পর্যন্ত এই ব্যাপারে নিশ্চুপ। কোনো মন্তব্য করেনি ফরাসি চ্যাম্পিয়নরাও। তাই আপাতত এই ব্যাপারে মুখ বন্ধই রাখছেন লুইস এনরিকে। খেলোয়াড় ও ক্লাব আনুষ্ঠানিকভাবে কথা বলার পরই কেবল নিজের মত জানাতে চান পিএসজি কোচ। 

ইএসপিএন, দা অ্যাথলেটিক, রয়টার্সসহ বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রের বরাত দিয়ে চলতি মৌসুম শেষে এমবাপের দল ছাড়ার খবর দিয়েছে। সেখানে বলা হয়েছে, কোনো ক্লাবের সঙ্গে এখনও তারকা ফরোয়ার্ডের চুক্তি হয়নি। আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসতে কয়েক মাস সময় লেগে যেতে পারে।

বিভিন্ন সংবাদ মাধ্যমে বৃহস্পতিবার খবর আসে, মৌসুম শেষে পিএসজি ছাড়ার ইচ্ছার কথা ক্লাবকে জানিয়ে দিয়েছেন এমবাপে। পরদিন সংবাদ সম্মেলনে এনরিকের কাছে প্রথম প্রশ্নই ছিল এমবাপের দল ছাড়া নিয়ে। স্প্যানিশ কোচ কাজ সারেন ছোট্ট উত্তরে। 

“না। আমি কিছু বলতে পারছি না।”

এই পরিস্থিতিতে দলের প্রতি এমবাপের নিবেদন নিয়ে কি উদ্বিগ্ন এনরিকে? সাবেক বার্সেলোনা কোচ স্পষ্ট করে দিলেন, এমন কিছু নিয়ে একদমই ভাবছেন না তিনি।

“এই বিষয়ের ইতি টানার চেষ্টা করব আমি। আমার কোনো মন্তব্য নেই। সংশ্লিষ্টরা এখনও প্রকাশ্যে কোনো কিছু বলেননি, কিলিয়ানও এখনও প্রকাশ্যে কিছু বলেনি। যখন দুই পক্ষই কথা বলবে, তখন আমি নিজের মত জানাব।”

২০১৭ সালে ১৮ বছর বয়সে ১৮ কোটি ইউরোর বিনিময়ে মোনাকো থেকে পিএসজিতে যোগ দেন এমবাপে। নিজের শেষ মৌসুমে মোনাকোতে জিতেছিলেন প্রথম লিগ আঁ শিরোপা, পিএসজিতে এখন পর্যন্ত ছয় মৌসুমে লিগ জিতেছেন পাঁচবার। চলতি মৌসুমে ১১ পয়েন্টে এগিয়ে থেকে দলটি আছে শীর্ষে।

এমবাপের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন এনরিকে এড়িয়ে যেতে চাইলেও, বারবার সংবাদ সম্মেলনে উঠে আসে সেই বিষয়ই। জানতে চাওয়া হয় সকালে দলের অনুশীলনের আবহ নিয়ে।

“অন্য যে কোনো ম্যাচের আগে যেমন আবহ থাকে, নঁতে ম্যাচের আগে অনুশীলনে সেটাই ছিল। এটা স্বাভাবিক একটি অনুশীলন সেশন ছিল।”

সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, এমবাপেকে ছাড়াই নিজেদের দল গুছিয়ে নেওয়ার পরিকল্পনা করছে পিএসজি। তবে আপাতত এই ব্যাপারে কোনো কথা বলতে চান না এনরিকে।

“ব্যক্তিগতভাবে, স্টাফদের সঙ্গে মিলিতভাবে এবং ক্রীড়া পরিচালকের সঙ্গে এখানে বর্তমান ও নিকট ভবিষ্যতের জন্য কঠোর পরিশ্রম করছি। নির্দিষ্ট কোনো সিদ্ধান্ত নেওয়া হোক বা না হোক, মৌসুমজুড়ে এটাই আমাদের লক্ষ্য।”

এমবাপের সম্ভাব্য নতুন ঠিকানা হিসেবে বরাবরের মতো এবারও উঠে এসেছে রেয়াল মাদ্রিদের নাম।