নিজেকে শুধরে ঘুরে দাঁড়াবে নুনেস, বিশ্বাস সুয়ারেসের

ঢুস মেরে লাল কার্ড দেখা নুনেসের পাশে দাঁড়ালেন উরুগুয়ের তারকা ফুটবলার সুয়ারেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2022, 03:55 PM
Updated : 19 August 2022, 03:55 PM

বিতর্কিত কাণ্ড ঘটিয়ে ইংলিশ ফুটবলের শিরোনামে এখন দারউইন নুনেস। মেজাজ হারিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়কে ঢুস মেরে লিভারপুলের এই স্ট্রাইকার দেখেন লাল কার্ড। কঠিন এই সময়ে নুনেসের পাশে দাঁড়ালেন লুইস সুয়ারেস। উরুগুয়ের এই তারকা ফরোয়ার্ডের বিশ্বাস, নিজেকে শুধরে ঘুরে দাঁড়াবেন নুনেস।

অ্যানফিল্ডে গত সোমবার ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ১-১ ড্র করে লিভারপুল। ওই ম্যাচেই ঘটে এই ঘটনা। প্ররোচনার ফাঁদে পা দিয়ে ৫৬তম মিনিটে লাল কার্ড দেখেন নুনেস।

নুনেসকে উস্কে দিয়েছিলেন ইওয়াখিম আনাসন। ডেনমার্কের এই ডিফেন্ডার শুরুতে ধাক্কা মারেন নুনেসকে। উরুগুয়ের ফুটবলার ধরে রাখতে পারেননি মেজাজ, দিয়ে বসেন ঢুস।

লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ তো হতভম্ব হয়ে গিয়েছিলেন এই কাণ্ড দেখে। ভুল বুঝতে পেরে পরে ক্ষমা চাইলেও নুনেসের সমালোচনা চলছে ইংলিশ ফুটবলে।

এই পরিস্থিতিতে স্বদেশির পাশে দাঁড়ালেন সুয়ারেস। বার্সেলোনার সাবেক এই স্ট্রাইকার নুনেসকে দৃঢ় থাকার পরামর্শ দিয়েছেন।

“ওইদিন যা ঘটেছিল, এটা নিয়ে তার সঙ্গে কথা বলেছি। সে সম্প্রতি (ইংলিশ লিগে খেলা) শুরু করেছে। তাকে এই দিকে সতর্ক থাকতে হবে যে, এখন তারা (ইংলিশরা) দুই বা তিন গুণ এমনকি এরও বেশি আক্রমণ করবে তাকে, কারণ সে এখন ইংল্যান্ডে।”

“এটা গুরুতর কিছু নয়। আমরা সবাই ভুল করে থাকি এবং এতে লাল কার্ড পেতে হয়। কিন্তু ইংল্যান্ডে তারা সাধারণ একটি বিষয়কে বিশাল বড় করে ফেলে।”

তেলেমুন্দোর সঙ্গে আলাপচারিতায় নুনেসকে নিয়ে কথা বলা সুয়ারেসের ক্যারিয়ারেও বিতর্কিত অধ্যায় কম নেই। তবে লিভারপুল ঘুরে বার্সেলোনায় যাওয়ার পর নিজেকে শুধরে নেন এই স্ট্রাইকার। তার বিশ্বাস, নিজের ভুল থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়াবে নুনেসও।

“শক্তিশালী হতে হোঁচট খাওয়া এবং ঘুরে দাঁড়ানো খুবই গুরুত্বপূর্ণ। দারউইন এমন একজন যে শুনে বেশি, সে খুবই বুদ্ধিমান। এই পরিস্থিতি থেকে সে ঘুরে দাঁড়াবে।”

লাল কার্ডের কারণে লিভারপুলের হয়ে আগামী তিন ম্যাচ খেলতে পারবেন না নুনেস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক