৩৩ বছরে প্রথম সেরি আ শিরোপার দুয়ারে নাপোলি

আগামী রোববারই দীর্ঘ অপেক্ষার অবসান হতে পারে নাপোলির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2023, 03:55 PM
Updated : 27 April 2023, 03:55 PM

যে মুহূর্তের জন্য বছরের পর বছর কেটেছে নাপোলির, সেই অপেক্ষার অবসান হতে পারে আর তিন দিনের মধ্যে। ৩৩ বছরের মধ্যে প্রথম সেরি আ শিরোপা জয়ের দ্বারপ্রান্তে আছে নেপলসের দলটি। আগামী রোববারই তারা করতে পারে উৎসব।

আগামী শনিবার লিগ টেবিলের ১৪ নম্বর দল সালেরনিতানার বিপক্ষে ঘরের মাঠে খেলবে নাপোলি। যদি তারা এই ম্যাচে জিততে পারে এবং পরদিন ইন্টার মিলানের মাঠে লাৎসিও পয়েন্ট হারায়, তাহলে শিরোপা নিশ্চিত হয়ে যাবে নাপোলির। তাহলে প্রথম দল হিসেবে ছয় ম্যাচ বাকি থাকতে ইতালির শীর্ষ লিগের শিরোপা জয়ের কীর্তিও গড়বে দলটি।

নিজেদের দুটি লিগ শিরোপার সবশেষটি নাপোলি জিতেছিল সেই ১৯৮৯-৯০ মৌসুমে, দিয়েগো মারাদোনার হাত ধরে। অবশেষে তিন দশকের বেশি সময়ের অপেক্ষা ফুরাতে যাচ্ছে তাদের। তবুও সতর্ক দলটির কোচ লুসিয়ানো স্পাল্লেত্তি।

“আমি আগাম উদযাপন পছন্দ করি না। যদি আমরা সবাই একসঙ্গে উদযাপন করি, তাহলে দ্বিগুণ আনন্দ হবে।”

৩১ ম্যাচে নাপোলির পয়েন্ট ৭৮। দ্বিতীয় স্থানে থাকা লাৎসিওর চেয়ে এগিয়ে আছে ১৭ পয়েন্টে। এখান থেকে তাদের শিরোপা না পাওয়া অকল্পনীয়। তারপরও স্পাল্লেত্তির সতর্ক থাকার বিষয়টি অবশ্য বোধগম্য। কারণ, এপ্রিলে সব প্রতিযোগিতা মিলিয়ে ছয় ম্যাচের কেবল দুটি জিততে পেরেছে তার দল।

এই মাসে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আট থেকে নাপোলি বিদায় নেয় এসি মিলানের কাছে হেরে। মৌসুমে কেবল ঘরোয়া লিগেই টিকে আছে তারা। আর সেখানে উৎসবের মঞ্চ প্রস্তুত। অপেক্ষা কেবল সময়ের।