লঁসকে গোলের মালা পরিয়ে নকআউট পর্বে আর্সেনাল

‘বি’ গ্রুপে সেরা হয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠেছে মিকেল আর্তেতার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2023, 10:27 PM
Updated : 29 Nov 2023, 10:27 PM

ড্র হলে শেষ ষোলো নিশ্চিত; জিতলে গ্রুপ সেরা- এই দুই সমীকরণ ছিল আর্সেনালের সামনে। প্রথমার্ধেই পাঁচ গোল করে ম্যাচের চালকের আসনে বসে গেল তারা। গ্রুপ সেরা হওয়ার সমীকরণ মিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে পা রাখল মিকেল আর্তেতার দল। 

এমিরেটস স্টেডিয়ামে বুধবার ‘বি’ গ্রুপের ম্যাচে লঁসকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্সেনাল। পাঁচ ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে তারা। 

প্রথমার্ধে একে একে জালে বল পাঠান কাই হাভার্টজ, গাব্রিয়েল জেসুস, বুকায়ো সাকা, গাব্রিয়েল মার্তিনেল্লি ও মার্টিন ওডেগোর। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন জর্জিনিয়ো। 

গ্রুপের অন্য ম্যাচে সেভিয়াকে ৩-২ গোলে হারানো পিএসভি আইন্দহোভেন ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে লঁস। ২ পয়েন্ট পাওয়া সেভিয়ার বিদায় ঘণ্টা বেজে গেছে গ্রুপ পর্ব থেকেই।

Also Read: নাপোলিকে ফের হারিয়ে রেয়ালের পাঁচে পাঁচ

Also Read: গালাতাসারাইয়ের বিপক্ষে ড্রয়ে খাদের কিনারে ইউনাইটেড

আর্সেনালের গোল উৎসব শুরু ত্রয়োদশ মিনিটে। গোলমুখ থেকে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে নেন হাভার্টজ। ২১তম মিনিট ব্যবধান দ্বিগুণ হয় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুসের গোলে। 

পরের ছয় মিনিটে সাকা ও মার্তিনেল্লি দুই বার লঁসের জালে বল জড়ালে ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নেয় আর্সেনাল। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ান ওডেগোর। 

জয় অনেকটা নিশ্চিত হয়ে যাওয়া আর্সেনাল দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া ছিল না তেমন একটা। 

৮৩তম মিনিটে বক্সে লঁসের আব্দুকোদির খুশানোভের হাতে বল লাগলে পেনাল্টি পায় আর্সেনাল। জর্জিনিয়োর সফল স্পট কিকে বড় জয় নিশ্চিত হয়ে যায় তাদের।