ফেডারেশন কাপের ফাইনাল কুমিল্লায়

চারটি কোয়ার্টার-ফাইনালের দুটি হবে মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2023, 02:28 PM
Updated : 9 March 2023, 02:28 PM

ফেডারেশন কাপের সেরা আটের লাইন-আপ চূড়ান্ত হয় আগেই। এবার কোয়ার্টার-ফাইনাল, সেমি-ফাইনাল ও ফাইনালের ভেন্যু চূড়ান্ত হলো। 

দুটি কোয়ার্টার-ফাইনাল হবে মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে। একটি করে হবে গোপালগঞ্জের শেখ ফজলুল হকি মনি এবং কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে। 

দুই সেমি-ফাইনাল গোপালগঞ্জ ও কুমিল্লায়। ৩০ মে’র শিরোপা লড়াই হবে কুমিল্লাতে। 

৪ এপ্রিল সেরা আটের প্রথম ম্যাচে মুন্সিগঞ্জে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। এই ভেন্যুতে ২ মে চতুর্থ কোয়ার্টার-ফাইনালে লড়বে শেখ রাসেল ক্রীড়া চক্র ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।

১১ এপ্রিল গোপালগঞ্জে প্রতিযোগীতার শিরোপাধারী আবাহনী লিমিটেডের প্রতিপক্ষ শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ১৮ এপ্রিলে কুমিল্লায় তৃতীয় কোয়ার্টার-ফাইনালে খেলবে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও চট্টগ্রাম আবাহনী। 

বাফুফের পেশাদার লিগ ম্যানেজমেন্ট কমিটি বৃহস্পতিবার বৈঠকে বসে। সেখানে ফেডারেশন কাপের ভেন্যুসহ লিগ ও এএফসির কিছু নির্দেশনা নিয়েও আলোচনা হয়েছে বলে জানান বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল। 

“লিগের দ্বিতীয় পর্ব নিয়ে আলোচনা হয়েছে। দ্বিতীয় পর্বেও প্রথম পর্বের মতো হবে। সরকারি ছুটির দিনেও খেলা হবে। ফেডারেশন কাপ হবে মঙ্গলবার। প্রথম সেমি-ফাইনাল হবে গোপালগঞ্জে ও দ্বিতীয়টি হবে কুমিল্লায় এবং ফাইনাল ম্যাচ হবে কুমিল্লায়। তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ হবে গোপালগঞ্জে।”

“এছাড়া ক্লাবগুলোকে কিছু বিষয়ে অবহিত করার জন্য সভায় বসেছিলাম। বয়সভিত্তিক লিগ নিয়ে এএফসির কিছু নির্দেশনা আছে। সেগুলো নিয়ে ক্লাবগুলোকে চিঠি দেওয়া হবে। লিগের শেষ ম্যাচ হবে ২২ জুলাই।”