স্বাধীনতা কাপে সহজ গ্রুপে চ্যাম্পিয়ন আবাহনী

মোহামেডান স্পোর্টিংয়ের গ্রুপে আছে শেখ রাসেল ক্রীড়া চক্রও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2022, 01:10 PM
Updated : 31 Oct 2022, 01:10 PM

স্বাধীনতা কাপের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী গ্রুপ পর্বে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে। ‘সি’ গ্রুপে তাদের সঙ্গে আছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও উত্তরা এফসি। সঙ্গে যোগ হবে বাছাইয়ের চ্যাম্পিয়ন দল।

মুন্সিগঞ্জ, কুমিল্লা ও গোপালগঞ্জ-এই তিন ভেন্যুতে ১৩ নভেম্বর ১৬ দল নিয়ে শুরু হবে মূল পর্বের খেলা। তার আগে ৫ ও ৬ নভেম্বর হবে বাছাই।

বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী ও বাংলাদেশ সেনাবাহিনী-এই তিন সার্ভিসেস দল ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের দল লিটন ফ্রেন্ডস বাছাইয়ে মুখোমুখি হবে। সেরা দুই দল পাবে মূল পর্বে খেলার টিকেট।

প্রিমিয়ার লিগের ১১ দল সরাসরি মূল পর্বে খেলার সুযোগ পেয়েছে; এই এগারো দলের মধ্যে আছে চ্যাম্পিয়নশিপ লিগের গত আসরের চ্যাম্পিয়ন ফর্টিস একাডেমি ও আজমপুর ফুটবল ক্লাব উত্তরা। এছাড়া চ্যাম্পিয়নশিপ লিগ থেকে সরাসরি সুযোগ পেয়েছে ফকিরেরপুল ইয়ংমেন্স, বাফুফে এলিট একাডেমি ও উত্তরা এফসি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে সোমবার অনুষ্ঠিত ড্রয়ে ‘এ’ গ্রুপে শক্ত প্রতিপক্ষ পেয়েছে ২০১৪ সালের চ্যাম্পিয়ন মোহামেডান। তাদের সঙ্গে আছে ২০১৩ সালের চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়া চক্র, ফর্টিস ও বাছাইয়ে রানার্সআপ হওয়া দল।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফে হওয়া গত আসরে আবাহনীর কাছে মুকুট হারিয়েছিল বসুন্ধরা কিংস। এবার তারা ‘বি’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে চট্টগ্রাম আবাহনী , আজমপুর ও ফকিরেরপুলকে।

একমাত্র ‘ডি’ গ্রুপেই নেই কোনো চ্যাম্পিয়ন দল। ২০১৩ সালের রানার্সআপ শেখ জামালের সঙ্গে এই গ্রুপে আছে পুলিশ এফসি, রহমতগঞ্জ ও বাফুফে এলিট একাডেমি।

এ-গ্রুপ: মোহামেডান, শেখ রাসেল ক্রীড়া চক্র, ফর্টিস একাডেমি ও টিম-১৩

বি-গ্রুপ: বসুন্ধরা কিংস, চট্টগ্রাম আবাহনী, আজমপুর ফুটবল ক্লাব উত্তরা ও ফকিরেরপুল ইয়ংমেন্স

সি-গ্রুপ: আবাহনী লিমিটেড, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, উত্তরা এএফসি ও টিম-১২

ডি-গ্রুপ: শেখ জামাল ধানমন্ডি ক্লাব, পুলিশ এফসি, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি ও বাফুফে এলিট একাডেমি।